অবশেষে ওয়ারেন বাফেটের হাতে আইফোন!

প্রকাশ: ২০২০-০২-২৫ ১০:১৬:০৯ পিএম
মো. রায়হান কবির | রাইজিংবিডি.কম

সম্পদের হিসাবে বর্তমান বিশ্বের চার নম্বর ধনী তিনি। যাকে বলা হয় ইনভেস্টমেন্টের গুরু। ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত হিসাবে দেখা গেছে, ওয়ারেন এডওয়ার্ড বাফেটের মোট সম্পদের পরিমাণ ৮৮.৯ বিলিয়ন ডলার।

অ্যাপল মানে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানে যার ৫ শতাংশেরও এরও বেশি শেয়ার রয়েছে সেই ওয়ারেন বাফেট ব্যবহার করতেন কিনা মাত্র ২,৫৫০ টাকা দামের ফোন (৩০ ডলার, প্রতি ডলার ৮৫ টাকা হিসেবে ধরে)।

হ্যাঁ, এটাই সত্যি। এতোদিন বিশ্বের সেরা ধনীদের একজন ওয়ারেন বাফেট ব্যবহার করতেন ফ্লিপফোন বা ফোল্ডেবল বেসিক ফোন যার মডেল এসসিএইচ-ইউ৩২০। মাত্র ৩০ ডলারের এই ফোল্ডেবল ফোনেই সন্তুষ্ট ছিলেন বাফেট।

এমনকি অ্যাপল সিইও টিম কুক তাকে আইফোন দিতে চাইলেও তিনি তা ব্যবহার করতে চাননি।

গত সোমবার তার প্রতিষ্ঠান বার্কশায়ার হাথাওয়ে’র সিইও সিএনবিসি’র সাথে সাক্ষাৎকারে জানান, ওয়ারেন বাফেট সম্প্রতি আইফোন ১১ ব্যবহার করছেন! এই খবরে চারদিকে আলোচনা শুরু হয়ে যায়। যাকে খোদ অ্যাপল সিইও আইফোন দেয়ার পরেও তা ব্যবহার করেননি, সেই বাফেট তাহলে আইফোন ব্যবহার করছেন!

তবে জানা যায়নি, ফোনটি আসলে কোন মডেলের? সেটা কী ‘আইফোন ১১’ নাকি ভালো ক্যামেরা রেজ্যুলেশনসহ ‘আইফোন ১১ প্রো’ নাকি ‘আইফোন ১১ প্রো ম্যাক্স’?

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, ক্যামেরার জন্য আইফোন ব্যবহারের পক্ষপাতী বাফেট নন। তাই ভালো ফোন পারফরম্যান্সের জন্য হয়তো আইফোন ১১ ব্যবহার করে থাকতে পারেন। কেননা বাফেট জানিয়েছিলেন, তিনি ফোন ব্যবহার করেন শুধুমাত্র কল করার জন্য।


ঢাকা/ফিরোজ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘আমি কখনো না বলিনি’

২০২০-০৩-৩১ ১২:১৩:৩১ পিএম

করোনা নিয়ে ফের কবিতা লিখলেন মমতা

২০২০-০৩-৩১ ১২:০০:০৯ পিএম

বিজয় সরণিতে যানজট!(ভিডিও)

২০২০-০৩-৩১ ১১:৫৮:০৩ এএম

যাকে ঘিরে হাজারটা স্বপ্ন

২০২০-০৩-৩১ ১১:২১:৫৭ এএম