আরো ৫০ হাজার পরিবারকে সহায়তা করবে ‘ডাকছে আমার দেশ’

প্রকাশ: ২০২০-০৫-২১ ৭:৪৫:৩৮ পিএম
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক | রাইজিংবিডি.কম

বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশসহ পুরো বিশ্বের জন্যই নানা প্রতিকূলতা এবং নতুন সংকট নিয়ে উপস্থিত হয়েছে কোভিড-১৯। এমন সময় যারা দৈনিক মজুরির ওপর নির্ভরশীল এবং অতি দারিদ্রতার মধ্যে বাস করছেন তাদের সহায়তায় সরকার, ব্যবসা প্রতিষ্ঠান ও উন্নয়ন সহযোগীদের একসাথে কাজ করা সবচেয়ে জরুরি।

কোভিড-১৯ এ যারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সহায়তায় পাশে এসে দাঁড়িয়েছে গ্রামীণফোন ও ব্র্যাক। প্রান্তিক জনগোষ্ঠী এবং ক্ষতিগ্রস্ত পরিবারদের সহায়তায় প্রতিষ্ঠান দুটি যৌথ অংশীদারিত্ব শুরু করেছে ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগ। এ উদ্যোগে সাড়া দিয়ে এবি ব্যাংক, আমরা নেটওয়ার্ক, এডিসন গ্রুপ, এপিলিয়ন গ্রুপ, রেডিও ভূমি এবং অনেক ‌ব্যক্তি করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় ইতিমধ্যে এগিয়ে এসেছেন। এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় আরো ৫০,০০০ পরিবারকে জরুরি খাদ্য সহায়তা দিতে প্রস্তুত ‘ডাকছে আমার দেশ’। খুব শিগগির এ সহায়তা মানুষের মধ্যে পৌঁছে দেয়া হবে।

এ নিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ‘ধৈর্য, বোঝাপড়া ও সহমর্মিতার মাধ্যমে মানুষের পাশে দাড়ানোর জন্য সবাই একসাথে এগিয়ে আসার এটাই উপযুক্ত সময়। ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগে যুক্ত হতে আমরা সামর্থবান সকল ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে আহ্বান জানিয়েছি। যারা ইতিবাচক সাড়া দিয়েছেন এবং এগিয়ে এসেছেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আমাদের বিশ্বাস, একসাথে কাজ করার মাধ্যমে আমরা সর্বোচ্চ সংখ্যক মানুষের কাছে পৌঁছাতে পারবো, যাদের এই দুঃসময়ে সাহায্যের সবচেয়ে বেশি প্রয়োজন।’

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, ‘আমরা এমন এক মানবিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছি যার মুখোমুখি এর আগে আমরা কখনও হয়নি। দীর্ঘস্থায়ী এ সংকট লাখ লাখ পরিবারকে মারাত্মক অর্থনৈতিক ক্ষতির মুখে ফেলেছে। এ সংকট উত্তরণে ব্যক্তিপর্যায় থেকে এবং আমাদের বেসরকারি খাতের অংশীদারদের সামনে এগিয়ে আসতে হবে যা আমাদের সহায়তাকে আরো বিস্তৃত পরিসরে ছড়িয়ে দিতে সাহায্য করবে।’

‘ডাকছে আমার দেশ’ উদ্যোগের মাধ্যমে ইতিমধ্যে ব্র্যাক দুই লাখ এবং গ্রামীণফোন এক লাখ পরিবারকে সহায়তা দিয়েছে। ব্যক্তিপর্যায় ও প্রাতিষ্ঠানিকভাবে সহায়তার মাধ্যমে এ উদ্যোগ যুক্ত হতে: ব্যাংক অ্যাকাউন্ট নাম: ব্র্যাক, অ্যাকাউন্ট নম্বর: ১৫০১২০-২৩১৬৪৭৪০০১, নাম: ব্র্যাক ব্যাংক, গুলশান ১, গুলশান অ্যাভিনিউ, ঢাকা। বিকাশ নম্বর: ০১৭৩০৩২১৭৬৫।


ঢাকা/ফিরোজ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০২০-০৫-২৯ ১০:০১:৫৩ এএম

ক্রিকেট রেকর্ড থেকে

২০২০-০৫-২৯ ৯:৫৯:১২ এএম

বিচিত্র দেশের গল্প (পর্ব-১)

২০২০-০৫-২৯ ৮:০৭:০৭ এএম