ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আইডিয়া প্রকল্পের উদ্যোগে ব্লকচেইন প্রযুক্তির প্রশিক্ষণ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আইডিয়া প্রকল্পের উদ্যোগে ব্লকচেইন প্রযুক্তির প্রশিক্ষণ

আগামীকাল শনিবার অনলাইনে ‘ব্লকচেইন’ প্রযুক্তির ওপর একটি প্রশিক্ষণ আয়োজন করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্প। প্রশিক্ষণটি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সকাল ১০টায় উদ্বোধন অনুষ্ঠান শেষে শুরু হবে।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

অনলাইন অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প বা আইডিয়া প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক।

প্রশিক্ষণটিতে ট্রেইনার হিসেবে সংযুক্ত হবেন জাপানের ইউনিভার্সিটি অব হিয়োগের গ্র্যাজুয়েট স্কুল অব সিমুলেশন স্টাডিসের রিসার্স ফেলো রুবাইয়াত ইসলাম, দ্য কম্পিউটারস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ব্লকচেইন বিশেষজ্ঞ খন্দকার আতিক-ই-রাব্বানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির সহযোগী অধ্যাপক ড. বি.এম. মইনুল হোসেন।

এই আয়োজনটি ৬ জুন সকাল ১০টা থেকে ‘স্টার্টআপ বাংলাদেশ’ এর অফিসিয়াল ফেসবুক পেজে (www.facebook.com/LetsStartupBD) লাইভ সম্প্রচার করা হবে। এই প্রশিক্ষণে বেসিকস্ অ্যান্ড ইভোলিউশন অব ব্লকচেইন, সাপ্লাইচেইন ব্যবস্থাপনায় ব্লকচেইন এবং ব্লকচেইন প্রযুক্তির ভাবনা ও বিস্তারিত প্রশিক্ষণার্থীদের কাছে উপস্থাপন করা হবে। এই প্রশিক্ষণে বরিশাল অঞ্চলের প্রায় ৬০ জনের অধিক প্রশিক্ষণার্থী অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে সংযুক্ত হবেন।

এই প্রশিক্ষণের মাধ্যমে ব্লকচেইন প্রযুক্তি ব্যবহারের প্রয়োজনীয়তা, গুরুত্ব ও ভূমিকা সম্পর্কে সহজে বুঝতে পারবেন অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীগণ এমনটাই মনে করছেন আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়