টাঙ্গাইলের ড্র, মাগুরার বড় জয়

প্রকাশ: ২০১৯-০৭-১২ ১০:২০:২৮ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : আজ শুক্রবার থেকে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হয়েছে জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর চূড়ান্তপর্ব। যা চলবে ১৯ জুলাই পর্যন্ত।

চূড়ান্তপর্বের উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের প্রথম ম্যাচে টাঙ্গাইল জেলা ১-১ গোলে ড্র করে ঠাকুরগাঁও জেলা অনূর্ধ্ব-১৪ দলের সঙ্গে। দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে মাগুরা জেলা। তারা ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে রাজশাহী জেলাকে।

শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও এর বিপক্ষে কমলাপুরে ম্যাচের ৩৬ মিনিটে এগিয়ে যায় টাঙ্গাইল জেলা। গোলটি আসে শিরিন আক্তারের পা থেকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় টাঙ্গাইল। তবে বিরতির পর পরই ম্যাচে সমতা ফেরায় ঠাকুরগাঁও এর কিশোরীরা। ৪৯ মিনিটে শিরানি গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

এদিকে মাগুরার বড় জয়ে হ্যাটট্রিকসহ চার গোল করেছেন আনিকা তারজিল। তিনি ম্যাচের ১৪, ২৪, ৫১ ও ৫৭ মিনিটে গোল চারটি করেন। একটি করে গোল করেছেন রিপা (৫৪ মি.) ও বৃষ্টি (৫৯ মি.)।

 

ম্যাচ শুরুর আগে খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন জেএফএ কাপের কো-স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ফিফার কাউন্সিল মেম্বার, বাফুফের সদস্য ও মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ ও বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ অন্যান্যরা।

বাছাইপর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। তার মধ্যে ‘ক’ গ্রুপে রয়েছে টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে রাঙ্গামাটি জেলা, রংপুর জেলা, মানিকগঞ্জ জেলা ও ময়মনসিংহ জেলা।

১২ থেকে ১৭ জুলাই পর্যন্ত গ্রুপপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। প্রতিদিনি দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ দুপুর ২টায় ও দ্বিতীয় ম্যাচ বিকেল ৪টায় শুরু হবে। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে জায়গা করে নিবে। ১৮ জুলাই অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। আর ১৯ জুলাই হবে ফাইনাল।

প্রতিটি ম্যাচ হবে ৭০ মিনিটের (প্রথমার্ধে ৩৫ ও দ্বিতীয়ার্ধে ৩৫ মিনিট)। মাঝে ১০ মিনিটের বিরতি থাকবে।

 

বাছাইপর্ব ও মূলপর্ব থেকে খেলোয়াড় বাছাই করে দীর্ঘমেয়াদে আবাসিক প্রশিক্ষণ দেওয়া হয়। তাদের ট্রায়ালে রাখা হবে। চূড়ান্তপর্বে অংশ নেওয়া প্রত্যেকটি দল ২৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি পাবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ট্রফি, ফেয়ার প্লে অ্যাওয়ার্ড, সেরা গোলদাতা, টুর্নামেন্ট সেরা, মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ার অ্যাওয়ার্ড থাকবে। থাকবে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কার।

জেএফএ কাপের এবারের আসরের কো-স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে পঞ্চবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছে প্রতিষ্ঠানটি।


রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বরিশালে ওয়ালটন কিস্তি মেলা শুরু

২০১৯-০৭-১৯ ৮:৩২:৪৭ পিএম

প্রদর্শনীতে রঙ-বেরঙের পাখি

২০১৯-০৭-১৯ ৮:২৬:১৩ পিএম

আদালতে মিন্নির জবানবন্দি

২০১৯-০৭-১৯ ৭:৪৯:৩০ পিএম

নির্যাতিত গৃহকর্মী হাসপাতালে

২০১৯-০৭-১৯ ৭:০৯:৪২ পিএম