উইলিয়ামসন-স্টোকসের ক্যারিয়ার সেরা রেটিং

প্রকাশ: ২০১৯-০৭-১৬ ৮:৫৯:২২ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।

টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা উইলিয়ামসন ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে ছয় নম্বরে আছেন। ভারতের বিপক্ষে সেমিফাইনালের পর তার রেটিং পয়েন্ট ছিল ক্যারিয়ার সেরা ৭৯৯। ফাইনালের পর সেটি কমে হয়েছে ৭৯৬।এটাও ক্যারিয়ার সেরা।

নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর টুর্নামেন্ট শেষ করেছেন পাঁচে থেকে। টুর্নামেন্টের শুরুর দিকে তিনি ক্যারিয়ার সেরা ৮৪১ রেটিং পয়েন্টে পৌঁছেছিলেন। যেটি এখন কমে হয়েছে ৮১৭।

ইংল্যান্ডের শিরোপা জয়ের অন্যতম নায়ক স্টোকস টুর্নামেন্ট শেষ করেছেন ক্যারিয়ার সেরা ৬৯৪ রেটিং পয়েন্ট নিয়ে। র‍্যাঙ্কিংয়ে তিনি এগিয়েছেন পাঁচ ধাপ, আছেন ২০তম স্থানে। প্রথমবারের মতো সেরা দশে উঠে এসেছেন ইংলিশ ওপেনার জেসন রয়।

২০ উইকেট নিয়ে টুর্নামেন্ট শেষ করা ইংলিশ পেসার জোফরা আর্চার প্রথমবারের মতো সেরা ত্রিশে জায়গা করে নিয়েছেন। ছয় ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৬৭৬ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছেন আরেক পেসার ক্রিস ওকস।

ব্যাটসম্যান ও বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও পেসার জাসপ্রিত বুমরাহ।অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। দুইয়ে থাকা স্টোকস ক্যারিয়ার সেরা ৩২৯ রেটিং পয়েন্ট অর্জন করেছেন। সাকিবের রেটিং পয়েন্ট ৪০৬।

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৯/পরাগ   

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ঢাকায় আসছে স্করপিয়ন্স ও ইয়ান্নি

২০১৯-০৮-২৫ ৬:১১:০৪ পিএম

আরো দুই জেলায় জেলা প্রশাসক নিয়োগ

২০১৯-০৮-২৫ ৫:৩১:২১ পিএম

ব্লাড প্রেসার কমে গেলে কী করবেন?

২০১৯-০৮-২৫ ৪:৫৯:২৩ পিএম