জেএফএ কাপে রংপুর চ্যাম্পিয়ন

প্রকাশ: ২০১৯-০৭-১৯ ৯:৫১:১৭ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এ চ্যাম্পিয়ন হয়েছে রংপুর জেলা। রানার্স-আপ হয়েছে ময়মনসিংহ জেলা।

আজ শুক্রবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ময়মনসিংহ জেলাকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে রংপুর জেলার কিশোরীরা। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্যভাবে অমিমাংসীত ছিল।

অবশ্য শুক্রবার ফাইনাল খেলার কথা ছিল ঠাকুরগাঁও ও রংপুর জেলার। কিন্তু সেমিফাইনাল ম্যাচে ঠাকুরগাঁও জেলা একাধিক ১৪ বছরের বেশি খেলোয়াড় মাঠে নামানোর কারণে ফাইনালে উঠেও বাদ পড়ে। তাতে করে ঠাকুরগাঁও এর কাছে টাইব্রেকারে হেরে যাওয়া ময়মনসিংহ জেলা উঠে যায় ফাইনালে।

 

অবশ্য ফাইনালে এসেও শিরোপা জেতা হয়নি ময়মনসিংহের। তাদের টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় হারিয়ে দিয়ে শিরোপা জিতে নিয়েছে রংপুর জেলার কিশোরীরা।

চ্যাম্পিয়ন রংপুর জেলা ট্রফি ও ৫০ হাজার টাকা এবং রানার্স-আপ ময়মনসিংহ জেলা ট্রফি ও ২৫ হাজার টাকা প্রাইজমানি পায়। মাগুরা জেলা পেয়েছে ফেয়ার প্লে এর অ্যাওয়ার্ড।

সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রংপুরের শামীমা আক্তার শীলা। তিনি ৮ গোল করেছেন। পুরস্কার হিসেবে পেয়েছেন গোল্ডেন বুট ট্রফি। টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ারও হয়েছেন তিনি। পেয়েছেন গোল্ডেন বল ট্রফি। মোস্ট প্রমিজিং প্লেয়ার হয়েছেন মাগুরার আনিকা তানজুম। আর আঞ্চলিক সেরা ভেন্যুর পুরস্কার জিতেছে ময়মনসিংহ ভেন্যু। ট্রফির পাশাপাশি খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকেও পুরস্কৃত করা হয়।

 

ফাইনাল শেষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কো-স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ও বাফুফের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণসহ অন্যান্যরা।

১৭ জুন থেকে ২৮ জুন পর্যন্ত দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হয় জেএফএ কাপের বাছাইপর্ব। সেই বাছাইপর্বের ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন ও সঙ্গে সেরা দুই রানার্স-আপসহ মোট আটটি আসে মূলপর্বে। আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের গ্রুপ পর্বের ১২ জুলাই থেকে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হয়। সেখানে ‘ক’ গ্রুপে ছিল বর্তমান চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা। ‘খ’ গ্রুপে ছিল রাঙ্গামাটি জেলা, রংপুর জেলা, মানিকগঞ্জ জেলা ও ময়মনসিংহ জেলা।

বাছাইপর্ব ও মূলপর্ব থেকে খেলোয়াড় বাছাই করে দীর্ঘমেয়াদে আবাসিক প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। তাদের ট্রায়ালে রাখা হবে। চূড়ান্তপর্বে অংশ নেওয়া প্রত্যেকটি দলকে ২৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি দেওয়া হয়েছে।

 

জেএফএ কাপের এবারের আসরের কো-স্পন্সর হিসেবে ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে পঞ্চবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছিল প্রতিষ্ঠানটি।


রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ছেলেকে বাঁচাতে গিয়ে...

২০১৯-০৮-১৯ ৯:৫৬:২৩ পিএম

বান্দরবান, রাঙামাটিতে টহল জোরদার

২০১৯-০৮-১৯ ৮:৫৬:৫৮ পিএম

‘সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী’

২০১৯-০৮-১৯ ৮:২৭:৩৬ পিএম