গাঙ্গুলীর রেকর্ড ভেঙে টেন্ডুলকারকে ছোঁয়ার অপেক্ষায় কোহলি

প্রকাশ: ২০১৯-০৮-১২ ৪:৪৩:১৫ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গতকাল ১২০ রান করেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।  পেয়েছেন ওয়ানডে ক্রিকেটের ৪২তম সেঞ্চুরি।  সেঞ্চুরির এই ইনিংসের মধ্যে দিয়ে বিরাট ভেঙেছেন একাধিক রেকর্ড, অপেক্ষায় আছেন নতুন কীর্তি গড়ার…

পেছনে ফেললেন গাঙ্গুলীকে: ভারতের হয়ে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক এখন বিরাট কোহলি।  ডানহাতি এ ব্যাটসম্যান পেছনে ফেলেছেন সৌরভ গাঙ্গুলীকে।  কোহলির ২৩৮ ম্যাচে রান ১১৪০৬।  গাঙ্গুলীর ৩১১ ম্যাচে রান ১১৩৬৩।  ৪৬৩ ম্যাচে ১৮৪২৬ রান নিয়ে সবার শীর্ষে শচীন টেন্ডুলকার।

টেন্ডুলকারকে ছোঁয়ার অপেক্ষায়: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অষ্টম সেঞ্চুরি পেয়েছেন ভারতের অধিনায়ক।  নির্দিষ্ট কোনো দলের বিপক্ষে তার থেকে বেশি সেঞ্চুরি হাঁকিয়েছেন শুধু শচীন টেন্ডুলকার।  ভারতের ব্যাটিং ঈশ্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ ৯টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।  ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি কোহলি ৮টি করে সেঞ্চুরি পেয়েছেন অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে।  তিন দেশের বিপক্ষে ৮টি করে সেঞ্চুরির কীর্তি নেই অন্য কারো।

জাভেদ মিঁয়াদাদের রেকর্ড ভাঙলেন কোহলি: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোহলির রান ২০০০ ছাড়িয়ে।  প্রথম ব্যাটসম্যান হিসেবে এমন কীর্তি গড়েছেন কোহলি। ৩৪ ইনিংসে এ রান করেছেন ভারতীয় অধিনায়ক।  ক্যারিবীয়ানদের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৯৩০ রান করেছেন পাকিস্তানের জাভেদ মিঁয়াদাদ।

১১ ইনিংস পর সেঞ্চুরি: ১১ ইনিংস পর সেঞ্চুরি পেয়েছেন ওয়ানডে মাস্টার খ্যাত বিরাট কোহলি।  বিশ্বকাপে ৯ ইনিংসে তার নামের পাশে ছিল না কোনো সেঞ্চুরি।  এর আগে ২০১৫ সালে সর্বোচ্চ ১৩ ইনিংসে সেঞ্চুরি ছাড়া ছিলেন কোহলি।


রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৯/ইয়াসিন


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কেমন ছিল একাত্তরের ১৪ ডিসেম্বর?

২০১৯-১২-১৪ ১১:১৩:২০ এএম

কেরানীগঞ্জে আগুন : নিহত বেড়ে ১৪

২০১৯-১২-১৪ ১১:০১:২৫ এএম

গেলেন ভুবনেশ্বর, এলেন শার্দুল

২০১৯-১২-১৪ ১০:৫৪:৫২ এএম

উচ্চ রক্ত শর্করার ৬ ঝুঁকি

২০১৯-১২-১৪ ১০:২৯:৪৬ এএম

২০২৪ পর্যন্ত লিভারপুলে ক্লপ

২০১৯-১২-১৪ ১০:২৮:১৬ এএম

জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

২০১৯-১২-১৪ ১০:০৪:৪৪ এএম

অবসর ভেঙে ফিরছেন ব্রাভো

২০১৯-১২-১৪ ৯:২৯:০১ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১২-১৪ ৮:২৪:৩৫ এএম