‘ঈদ মানে নিজেকে বিলিয়ে দেওয়া, ক্ষুদ্রতার ঊর্ধ্বে ওঠার চেষ্টা’

প্রকাশ: ২০১৯-০৮-১২ ৭:৪০:২৭ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: দেশজুড়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ধর্ম–বর্ণনির্বিশেষে নানা পেশার মানুষ ঈদের শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত।  কেমন কাটছে ক্রিকেট তারকাদের ঈদ।  কে কোথায় ঈদ পালন করছেন, তা জানতে আগ্রহ সবার।  রাইজিংবিডি’ জানাচ্ছে সেই খবর।

মাশরাফি বিন মুর্তজা ঈদ পালন করেছেন নড়াইলে। দীর্ঘদিন ধরেই নড়াইলে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।  আজ সেখানেই পরিবার নিয়ে ঈদ পালন করেছেন নড়াইলের সাংসদ।  মুশফিকুর রহিম বগুড়াতে ঈদ পালন করেছেন।  সকালে ঈদগাহে নামাজ আদায় করেছেন পরিবারের সদস্যদের নিয়ে।  মাহমুদউল্লাহ রিয়াদ আছেন ময়মনসিংহে।  নাসির হোসেন আছেন রংপুরে।

তামিম ইকবাল গতবারের মতো এবারও ঢাকায় ঈদ পালন করছেন।  জানা গেছে, ঈদের ছুটিতে দেশের বাইরে যাওয়ার পরিকল্পনা তার।  আসন্ন হোম সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন দেশসেরা ওপেনার।  এ সময়টা পরিবারকে নিয়েই থাকার পরিকল্পনা তামিমের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেটাররা। মুশফিকুর রহিম নিজের ফেসবুকে লিখেছেন,‘সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা। ঈদ মানে আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদ মানে সাম্য। ঈদ মানে নিজেকে বিলিয়ে দেওয়া। ক্ষুদ্রতার ঊর্ধ্বে ওঠার চেষ্টা। বৃহতের সঙ্গে যুক্ত হওয়া।’

‘ঈদুল আজহা'র এই আনন্দঘন মুহুর্তে মহান আল্লাহর কাছে প্রার্থনা তিনি যেন আমাদের সকল ইবাদাত, ত্যাগ, কুরবানী কবুল করে নেন, আমাদের গুনাহসমূহ ক্ষমা করে দেন এবং পশু কুরবানীর মাধ্যমে অর্জিত প্রিয় ও মুল্যবান ঈমানী জজবা আল্লাহর রাস্তায় ব্যায় করার শিক্ষায় আমাদের জীবন পরিচালিত করেন ইনশাল্লাহ। আমার পরিবারের পক্ষ থেকে দেশবাসী সবাইকে পবিত্র ঈদ- উল- আজহা এর শুভেচ্ছা।’

পবিত্র হজ্ব পালনে সৌদি আরব আছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সবার জন্য দিয়েছেন বার্তা,‘উৎসবের সঙ্গে সঙ্গে ঈদে থাকুক নিরাপত্তা ও সচেতনতা। কোরবানির কারণে যেন আমাদের পরিবেশের কোন প্রকার ক্ষয়ক্ষতি না হয়, সেদিকে সবার লক্ষ্য রাখতে হবে। একটি পরিচ্ছন্ন কোরবানির ঈদের প্রত্যাশায় সবাইকে জানাচ্ছি ঈদুল আজহার শুভেচ্ছা। ঈদ মোবারক।’

বাবা হওয়ার অপেক্ষায় থাকা রুবেল হোসেন লিখেছেন,‘আসসালামু আলাইকুম।  আমি এবং আমার পরিবারের সকলের পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা।’ আরেক পেসার মুস্তাফিজুর রহমান নিজের ছবি পোস্ট করে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সবাইকে।

ঈদের পরপরই ঘটা করে বিবাহোত্তর সংবর্ধনা আয়োজন করছেন সাব্বির রহমান ও এনামুল হক বিজয়। তাদের ব্যস্থতার শেষ নেই। ঈদের আগের দিন ভারত থেকে শপিং শেষে দেশে ফিরেছেন সাব্বির। আজ মাকে নিয়ে ছবি পোস্ট করে সাব্বির ফেসবুকে লিখেছেন‘,আশা করছি আজকের বিশেষ দিনটি শান্তি, সুখ ও সাফল্য নিয়ে আসবে সবার জন্য। ঈদ মোবারক।’ বিজয় ফেসবুকে ছবি দিয়েছেন স্ত্রী ফারিয়াকে নিয়ে।

আসন্ন হোম সিরিজকে সামনে রেখে ২০ আগস্ট থেকে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। এর আগে ছুটিতেই থাকবেন ক্রিকেটাররা।


রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৯/ইয়াসিন


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শীর্ষে ‘আঁখিও সে গোলি মারে’

২০১৯-১২-১৪ ১২:০৭:২৯ পিএম

কেমন ছিল একাত্তরের ১৪ ডিসেম্বর?

২০১৯-১২-১৪ ১১:১৩:২০ এএম

কেরানীগঞ্জে আগুন : নিহত বেড়ে ১৪

২০১৯-১২-১৪ ১১:০১:২৫ এএম

গেলেন ভুবনেশ্বর, এলেন শার্দুল

২০১৯-১২-১৪ ১০:৫৪:৫২ এএম

উচ্চ রক্ত শর্করার ৬ ঝুঁকি

২০১৯-১২-১৪ ১০:২৯:৪৬ এএম

২০২৪ পর্যন্ত লিভারপুলে ক্লপ

২০১৯-১২-১৪ ১০:২৮:১৬ এএম

জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

২০১৯-১২-১৪ ১০:০৪:৪৪ এএম

অবসর ভেঙে ফিরছেন ব্রাভো

২০১৯-১২-১৪ ৯:২৯:০১ এএম