ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গল টেস্টে জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গল টেস্টে জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর ঘরের মাঠে টেস্টের শুরুতেও নিউজিল্যান্ডকে গলা চেপে ধরেছে শ্রীলঙ্কা। দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নের দৃঢ় ব্যাটিংয়ে চতুর্থ দিন শেষে গল টেস্টে জয়ের সুবাস পাচ্ছে লঙ্কানরা।

দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৯৫ রানে শনিবারের খেলা শুরু করে নিউজিল্যান্ড। তাদের ইনিংস গুটিয়ে যায় ২৮৫ রানে। এর আগে প্রথম ইনিংসে কিউদের ২৪৯ রানের জবাবে ২৬৭ রান করেছিল স্বাগতিকরা। ফলে চতুর্থ দিনে তাদের লক্ষ্য দাঁড়ায় ২৬৮ রানের।

জয়ের জন্য খেলতে নেমে করুণারত্নে ও থিরিমান্নের হাফসেঞ্চুরিতে কোনো উইকেট না হারিয়ে ১৩৩ রান তুলে চতুর্থ দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। আগামীকাল শেষ দিনে পুরো ১০ উইকেট নিয়ে জয়ের জন্য ১৩৫ রান করতে হবে লঙ্কানদের।

৬৩ রানে মাঠে নামা ওয়াটলিং আজ বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। তার ১৭৩ বলে ৭৭ রানের ইনিংসের ইতি টানেন লাহিরু কুমারা। পেছনে প্রতিপক্ষ উইকেটরক্ষক নিরোশান ডিকবেলাকে ক্যাচ দেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সমারভিলের সঙ্গে তার ৪৬ রানের জুটি ভেঙে যায়। এরপর সামারভিলের সঙ্গে ৩৬ রানের নবম উইকেট জুটিতে ২৬ রান করে আউট হন ট্রেন্ট বোল্ট। এই জুটিও ভাঙেন কুমারা। এজাজ প্যাটেলকে (১৪) ফিরিয়ে ২৫ রানের শেষ জুটি ভাঙেন ধনঞ্জয়া ডি সিলভা। ১১৮ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন সমারভিলে।

লাসিথ এম্বুলদেনিয়া ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার। তিনটি পান ধনঞ্জয়া, দুটি কুমারার।

২৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে মনযোগ হারাতে দেখা যায়নি করুণারত্নে ও থিরিমান্নেকে। লাঞ্চের পর মাঠে নেমে দ্বিতীয় সেশনে ৭৬ রান যোগ করেন তারা স্কোরবোর্ডে। আলোকস্বল্পতার কারণে শেষ সেশনে মাত্র ১৮ ওভার খেলা হয়, সেখানে আরও যোগ হয় ৫৭ রান। দুজনই ফিফটি করেছেন। ৭১ রানে অপরাজিত আছেন অধিনায়ক করুণারত্নে, আর ৫৭ রানে খেলছেন থিরিমান্নে।


রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়