প্রথম ম্যাচে হারল নারী হকি দল

প্রকাশ: ২০১৯-০৮-২০ ৯:১৪:০৭ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য উইমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টকে সামনে রেখে ভারতের সাই ন্যাশনাল হকি একাডেমি নারী দলের বিপক্ষে আজ প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী হকি দল। প্রথম প্রস্তুতি ম্যাচে বড় হারকে সঙ্গী করেছে তারা। হার মেনেছে ৬-০ গোলের ব্যবধানে।

আজ মঙ্গলবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে প্রথম কোয়ার্টারে দারুণ প্রতিরোধ গড়েছিল স্বাগতিক মেয়েরা। কিন্তু পিছিয়ে পড়ে দ্বিতীয় কোয়ার্টারে। বিরতিতে যায় ৩-০ গোলে পিছিয়ে থেকে। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের জালে আরো ৩ বার বল জড়ায় ভারতের সাই একাডেমি।

ম্যাচের ১৮ মিনিটে সাই একাডেমির বিনব্রতা যাদব পেনাল্টি স্ট্রোকে গোল করে এগিয়ে নেন দলকে। ২০ মিনিটের মাথায় লালান পুই ফিল্ড গোল করলে ব্যবধান হয় ২-০। ২৯ মিনিটে বিন¤্রতা তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে সাই একাডেমি এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। ৩২ মিনিটে তানিয়া ফিল্ড গোল করেন। তাতে ব্যবধান হয় ৪-০। এরপর ৪২ লতিয়া মেরি দলের হয়ে পঞ্চম ও ৪৬ মিনিটে লালরুয়াতফেলি মেসাবি ষষ্ঠ গোল করেন। তাতে ৬-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারতের একাডেমিটি।

প্রথম ম্যাচেই বড় হারকে সঙ্গী করলেও ম্যাচের পর দল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশের উপদেষ্টা কোচ অজয় কুমার বানসাল, ‘সামনে আরো ৫ টি প্রস্তুতি ম্যাচ রয়েছে। জয়-হার ছাপিয়ে ম্যাচের অভিজ্ঞতাগুলোই তাদের অর্জন হবে।’

এর আগে প্রধান অতিথি হিসেবে প্রস্তুতি সিরিজের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব ড. জাফর উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন এই সিরিজে ও সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য উইমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে বাংলাদেশ দলের টিম স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ.এ আদেল।

আগামীকাল কোনো ম্যাচ নেই। তবে ২২ ও ২৩ আগস্ট দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ২৫ ও ২৬ আগস্ট হবে আরো দুটি ম্যাচ। ২৮ আগস্ট শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

প্রস্তুতি ম্যাচের এই সিরিজ এবং সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য এএইচএফ কাপে বাংলাদেশ দলের টিম স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।


রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

র‍্যাবের অভিযান

চট্টগ্রামে আলোচিত যুবলীগ নেতা টিনু আটক

২০১৯-০৯-২৩ ১:৩৮:৫০ এএম

নানিয়ারচরে ইউপিডিএফ কালেক্টর আটক

২০১৯-০৯-২৩ ১২:৩১:১১ এএম

ডি ককের ঝড়ে সিরিজ ড্র করল দ.আফ্রিকা

২০১৯-০৯-২২ ১০:৫৩:১৩ পিএম

ভিসির গালিগালাজ করার অডিও ভাইরাল

২০১৯-০৯-২২ ১০:৪৯:১১ পিএম

মুখে তিক্ত স্বাদ অনুভবের ৯ কারণ

২০১৯-০৯-২২ ১০:১২:২৫ পিএম