আফগান সিরিজের আগে যা করতে চান ডমিঙ্গো

প্রকাশ: ২০১৯-০৮-২১ ২:০০:০০ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ দলের দায়িত্ব নিতে গতকাল বিকেলে ঢাকায় এসে পৌঁছেছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। রাত পেরিয়ে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আসেন তিনি। সেখানে কন্ডিশনিং ক্যাম্পে থাকা ক্রিকেটারদের সঙ্গে আলাপ করেছেন। আলাপ শেষে সাংবাদিকদের সঙ্গে নিজের লক্ষ্য নিয়ে কথা বলেছেন দক্ষিণ আফ্রিকান এ কোচ।

এর আগে দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে কাজ করেছেন ডমিঙ্গো। এবার নতুন জায়গা, নতুন মুখ। তাই টাইগার খেলোয়াড়দের সঙ্গে আগে সম্পর্ক গড়াটাকেই সবচেয়ে গুরুত্বপূর্ণ মনে করছেন ডমিঙ্গো।

‘আমার প্রাথমিক লক্ষ্য হচ্ছে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ তৈরি করা। খেলোয়াড়দের জানা। আমার মনে হয় এটা ভীষণ গুরুত্বপূর্ণ। তাদের আস্থা অর্জনের চেষ্টা করতে হবে। দেখি খেলোয়াড়রা তাদের কাজটা কীভাবে করে। আগামী কয়েকদিন আসলে একটা পর্যবেক্ষকের ভূমিকায় থাকব, দেখব কে কি করে, শিখতে চাইব ব্যাপারগুলো।’

ডমিঙ্গোর সঙ্গে কোচের দৌড়ে থাকা অন্যরা সাক্ষাতকার দিয়েছেন স্কাইপ কিংবা মেইলে। তবে টাইগারদের নিয়ে কাজ ও নিজের পরিকল্পনার কথা সরাসরি বিসিবির সঙ্গে বলেছেন ডমিঙ্গো। বাংলাদেশের ক্রিকেট পাগল সমর্থকদের উচ্ছ্বাস আর প্রত্যশার কথাটাও মাথায় আছে তার। সেই প্রত্যশার চাপ বড় করে না নিয়ে বরং সেটা উপভোগ করার পক্ষে দক্ষিণ আফ্রিকান এ কোচ।

‘আমি পাঁচ বছর দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে কাজ করেছি। ওখানেও বিপুল প্রত্যাশা ছিল। বাংলাদেশেও তাই। আমি রোমাঞ্চিত। আসলে প্রত্যাশার চাপ নিতে আমি অভ্যস্ত। যদিও গত দুই বছর ধরে ওদের মূল দলের সঙে ছিলাম না। এ দল নিয়ে কাজ করছিলাম। আমি ক্রিকেট নিয়ে কাজ করতে, নির্বাচন , কৌশল বাছাই করতে মুখিয়ে আছি। কোচ হিসেবে চাপকে জয় করেই আমরা এগিয়ে যাই। উপভোগ করি প্রত্যাশার চাপ। সব ম্যাচে জয় পেলে সেটা আপনার কাছে বিরক্তিকর মনে হবে।’

 

রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/শামীম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

র‍্যাবের অভিযান

চট্টগ্রামে আলোচিত যুবলীগ নেতা টিনু আটক

২০১৯-০৯-২৩ ১:৩৮:৫০ এএম

নানিয়ারচরে ইউপিডিএফ কালেক্টর আটক

২০১৯-০৯-২৩ ১২:৩১:১১ এএম

ডি ককের ঝড়ে সিরিজ ড্র করল দ.আফ্রিকা

২০১৯-০৯-২২ ১০:৫৩:১৩ পিএম

ভিসির গালিগালাজ করার অডিও ভাইরাল

২০১৯-০৯-২২ ১০:৪৯:১১ পিএম

মুখে তিক্ত স্বাদ অনুভবের ৯ কারণ

২০১৯-০৯-২২ ১০:১২:২৫ পিএম