দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও জিতল মারিয়া-আঁখিরা

প্রকাশ: ২০১৯-০৯-১০ ৪:৩৭:৫১ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে অংশ নিতে বাংলাদেশ এখন থাইল্যান্ডে। মূল পর্বের ময়দানি লড়াই শুরু হওয়ার দশদিন আগে থাইল্যান্ডে গিয়েছে তারা। যাতে পরিবেশ ও কন্ডিশনের সঙ্গে নিজেদের ভালোভাবে মানিয়ে নিতে পারে। পাশাপাশি স্থানীয় দলগুলোর সঙ্গে তিনটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা।

মোয়াংটয় অনূর্ধ্ব-১৭ নারী একাডেমি টিমের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। এই ম্যাচেও জয় পেয়েছে তারা। মোয়াংটয় অনূর্ধ্ব-১৭ দলকে হারিয়েছে ৩-১ গোলের ব্যবধানে। বাংলাদেশের হয়ে জোড়া গোল করেছেন অনুচিং মোগিনি। অন্য গোলটি করেছেন তহুরা খাতুন।

ম্যাচ শেষে বাংলাদেশের কোচ গোলাম রাব্বানী ছোটন বলেছেন, ‘এএফসি নারী চ্যাম্পিয়নশিপের আগে এটি দারুণ একটি প্রস্তুতি ম্যাচ আমাদের। দুই ম্যাচে মেয়েদের পারফরম্যান্সে আমরা গর্বিত। মূল লড়াইয়ে এই ফলাফল অনেক কাজে আসবে বলে আমার বিশ্বাস।’

এএফসি কাপের এবারের আসরে বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড, জাপান ও অস্ট্রেলিয়া। থাইল্যান্ডের চোনবুরিতে ১৫ সেপ্টেম্বর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড। এরপর ১৮ সেপ্টেম্বর জাপানের বিপক্ষে ও ২১ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে মারিয়া মান্ডা ও আঁখি খাতুনরা।

স্বাগতিক থাইল্যান্ডকে হারানোর পাশাপাশি জাপান কিংবা অস্ট্রেলিয়াকে হারাতে পারলে প্রথমবারের মতো সেমিফাইনালে যেতে পারবে বাংলাদেশের কিশোরীরা।


রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৯/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শেষ ভালোর প্রত্যাশায়

২০১৯-০৯-২০ ১:২৯:০৭ এএম

খালেদের বিরুদ্ধে মাদকের আরেক মামলা

২০১৯-০৯-১৯ ১১:৩১:১৬ পিএম