ফিলিপাইনে রৌপ্য পদক জিতলেন রুমান সানা

প্রকাশ: ২০১৯-০৯-১০ ৬:০৫:২০ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ফিলিপাইনে ‘এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-৩’ এর বাছাইপর্বে বাংলাদেশের রুমান সানা রৌপ্য পদক অর্জন করেছেন। রিকার্ভ পুরুষ কোয়ালিফিকেশন রাউন্ডে ৭২০ স্কোরের মধ্যে সানা ৬৭১ স্কোর করে র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় হন এবং রৌপ্য পদক পান। টুর্নামেন্টের ম্যানেজারস কমিটির সভায় পদক দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

এবারের এই টুর্নামেন্টে ৭ সদস্যের বাংলাদেশ আর্চারি দল অংশগ্রহণ করেছে।

গতকাল সোমবার টুর্নামেন্টের ম্যানেজারস মিটিং অনুষ্ঠিত হয়। সেখানে কোয়ালিফিকেশন রাউন্ডে সর্বোচ্চ স্কোর অর্জন করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী আর্চারদেরকে পর্যায়ক্রমে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ মেডেল দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুযায়ীই সানা রৌপ্য পদক পান।

রুমান সানা ছাড়া বাংলাদেশের মোহাম্মদ তামিমুল ইসলাম ৬৪৪ স্কোর করে ২০তম এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৪২ স্কোর করে ২১তম র‌্যাংক অর্জন করেন। ইলিমিনেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ এককে মো: রুমান সানা ১/২৪ খেলায় বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন।

মোহাম্মদ তামিমুল ইসলাম ১/২৪ খেলায় বাই পেয়ে আগামীকাল ১/১৬ খেলায় চাইনিজ তাইপের ‘হুয়াং গুয়ান-ঝং’ এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ১/২৪ খেলায় বাই পেয়ে আগামীকাল ১/১৬ খেলায় থাইল্যান্ডের ‘থামং উত্থায়া’ এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

রিকার্ভ মহিলা কোয়ালিফিকেশন রাউন্ডে ৭২০ স্কোরের মধ্যে বাংলাদেশের বিউটি রায় ৬২৩ স্কোর করে র‌্যংকিংয়ে ১৪তম স্থান অর্জন করেন। আগামীকাল ইলিমিনেশন রাউন্ডে রিকার্ভ মহিলা এককে বিউটি রায় ১/১৬ খেলায় মালয়েশিয়ার ‘আব্দুল হালিল নূর আফিসা’ এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ৯টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল) ১৯৫৭ স্কোর করে র‌্যাংকিংয়ে ৪র্থ স্থান অর্জন করে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ৮টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা ও বিউটি রায়) ১২৯৪ স্কোর করে র‌্যাংকিংয়ে ৪র্থ স্থান অর্জন করে। ইলিমিনেশন রাউন্ডে বাংলাদেশ রিকার্ভ পুরুষ দলগতভাবে ১/৮ (প্রি-কোয়ার্টার ফাইনালে) খেলায় বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে ১২ সেপ্টেম্বর থাইল্যান্ডের সাথে এবং রিকার্ভ মিশ্র দলগতভাবেও বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে থাইল্যান্ডের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এবারের টুর্নামেন্টে এশিয়ার ১২টি দেশ থেকে ১১৪ জন আর্চার অংশগ্রহণ করেছে। তার মধ্যে রিকার্ভ পুরুষ আর্চার ৩৮ জন, কম্পাউন্ড পুরুষ আর্চার ২৮ জন, রিকার্ভ মহিলা আর্চার ২৭ জন ও কম্পাউন্ড মহিলা আর্চার ২১ জন।


রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৯/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শেষ ভালোর প্রত্যাশায়

২০১৯-০৯-২০ ১:২৯:০৭ এএম

খালেদের বিরুদ্ধে মাদকের আরেক মামলা

২০১৯-০৯-১৯ ১১:৩১:১৬ পিএম