মার্টিনেজের হ্যাটট্রিকে মেক্সিকোকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

প্রকাশ: ২০১৯-০৯-১১ ১০:৪৩:০৬ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনার সামনে পাত্তাই পায়নি মেক্সিকো। লাউতারো মার্টিনেজের হ্যাটট্রিকে ৪-০ গোলের বিশাল জয় পেয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচেও দলের সেরা তারকা লিওনেল মেসিকে পায়নি আর্জেন্টিনা। ছিলেন না সার্জিও আগুয়েরোও। তবে তাদের অভাব বুঝতেই দেননি মার্টিনেজ, পারেদেসরা।

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বাংলাদেশ সময় আজ সকাল আটটায় শুরু ম্যাচের প্রথমার্ধেই চার গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা।

১৭ মিনিটে আর্জেন্টিনাকে লিড এনে দেন মার্টিনেজ। মেক্সিকোর আরাজোর ভুলে মাঝমাঠে বল পেয়েছিলেন লিয়েন্দ্রো পারেদেস। তিনি বল বাড়ান মার্টিনেজকে। বল ধরে এগিয়ে গিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ৩০ গজ দূর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ইন্টার মিলান ফরোয়ার্ড।

চার মিনিট পরই নিজের দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিনেজ। এক্সেকুয়েল প্যালাসিওসের বাড়ানো বল জালে পাঠান ২২ বছর বয়সি এই ফুটবলার।

 

 

৩১ মিনিটে হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় আর্জেন্টিনা। আর সফল স্পট-কিকে স্কোরলাইন ৩-০ করেন পারেদেস। তার শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকানোর চেষ্টা করেছিলেন মেক্সিকোর গোলরক্ষক গিয়ের্মো ওচোয়া। বল তার হাতে লেগে জালে জড়িয়ে যায়।

৪৯ মিনিটে মার্টিনেজ হ্যাটট্রিক পূর্ণ করেন। মাঝ মাঠ থেকে সতীর্থের বাড়ানো বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন তিনি। তবে আরাজোর ভুলে আবার বল পেয়ে যান। সেখান থেকে তার শট ওচোয়ার দুই পায়ের মাঝ দিয়ে জাল খুঁজে নেয়।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। ৮০ মিনিটে আর্জেন্টিনা পেতে পারত ম্যাচে পঞ্চম গোল। তবে ডি পলের ডান পায়ের জোরালো শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান ওচোয়া।

যুক্তরাষ্ট্রে নিজেদের আগের প্রীতি ম্যাচে চিলির সঙ্গে গোলশূন্য ড্র করেছিল আর্জেন্টিনা। আগামী মাসে পরের প্রীতি ম্যাচে জার্মানির মুখোমুখি হবে তারা।


রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৯/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শেষ ভালোর প্রত্যাশায়

২০১৯-০৯-২০ ১:২৯:০৭ এএম

খালেদের বিরুদ্ধে মাদকের আরেক মামলা

২০১৯-০৯-১৯ ১১:৩১:১৬ পিএম