এবার সাত দল নিয়ে ‘বঙ্গবন্ধু বিপিএল’

প্রকাশ: ২০১৯-০৯-১১ ৩:৫৯:১৭ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) লাগল নতুনত্বের ছোঁয়া।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ টুর্নামেন্ট সপ্তম আসরে পা দেওয়ার অপেক্ষায় ছিল।  কিন্তু বিসিবি এবার ভিন্ন উদ্যোগ গ্রহণ করল।  বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে বিসিবি বিপিএল আয়োজন করবে।  টুর্নামেন্টের নাম হবে, ‘বঙ্গবন্ধু বিপিএল কাপ।’

সাত দলের এ টুর্নামেন্টের অর্থায়ন বিসিবি নিজেই করবে। টুর্নামেন্ট আগামী ৬ ডিসেম্বর শুরু হবে।  উদ্বোধনী অনুষ্ঠান হবে ৩ ডিসেম্বর।  তবে টিম স্পন্সর নিতে কেউ আগ্রহী হলে বিসিবি তাদের কাছে স্বত্ব বিক্রি করবে।

মিরপুর শের-ই-বাংলায় বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়গুলো নিশ্চিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

‘এবারের বিপিএল আমরা বিসিবি নিজের অর্থায়নে  করব। আমরা কোনো ফ্র্যাঞ্চাইজিতে যাচ্ছি না।  এর পেছনে সবথেকে বড় কারণ, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আছে আগামী বছর।  আমরা কিন্তু ক্রিকেট দিয়ে এই উৎসব শুরু করতে যাচ্ছি আগামী বছর। আমরা চাচ্ছি এবারের বিপিএল বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করে, বঙ্গবন্ধু নামে করতে।  তাই আমরা কোনো ফ্র্যাঞ্চাইজিকে দিচ্ছি না। ’

‘প্রত্যেকটা দলের যে নাম ছিল সেই নামেই দল থাকবে।  শুধু ম্যানেজম্যান্ট বিপিএল করবে। খেলোয়াড়দের টাকা-পয়সা, থাকা-খাওয়া, গাড়ি সব আমরা (বিসিবি) করব।  দলগুলোর মালিকানা সব বিসিবির থাকবে। ’ – বলেছেন নাজমুল হাসান। 

টুর্নামেন্টকে ঘিরে বিসিবির পরিকল্পনা প্রাথমিক পর্যায়ে।  শিগগিরই বিসিবি সকল পরিকল্পনা চূড়ান্ত করবে।  অক্টোবরে হবে প্লেয়ার ড্রাফট। ড্রাফট থেকে দলগুলো খেলোয়াড় বাছাই করবে। তবে যদি কোনো স্পন্সর দল নিতে আগ্রহ প্রকাশ করে তাহলে তারা ড্রাফটের বাইরে থেকে সরাসরি বিদেশি খেলোয়াড় আনতে পারবেন। চাইলে স্পন্সররা নিজেদের নামে দল চালাতেও পারবে।   

বিপিএল বাদেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে আগামী বছর এশিয়া অলস্টারস ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করছে বিসিবি।  মার্চের ১৮ থেকে ২১ তারিখের মধ্যে হবে ম্যাচ দুটি। দিবারাত্রির দুটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে।  দুটি টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ক্রিকেট কার্নিভাল। এরপর জেলা ও উপজেলা পর্যায়ে ক্রিকেট টুর্নামেন্ট হবে।
 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ঘুষ দিতেই মিলল সংযোগ

২০১৯-১১-১৩ ১১:১২:২৫ পিএম

সিলেটে ৩৫ করদাতাকে সম্মাননা

২০১৯-১১-১৩ ১০:১৫:৫৮ পিএম

বালিশকাণ্ডে এবার ২ ঠিকাদারকে তলব

২০১৯-১১-১৩ ৯:৪৫:১৪ পিএম