অধিনায়কত্ব নয়, টেস্টে সাকিবের আগ্রহ কম : নাজমুল হাসান

প্রকাশ: ২০১৯-০৯-১১ ৭:২০:৫৫ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারের পর অধিনায়কত্ব নিয়ে নিজের অনাগ্রহের কথা জানিয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন, সাকিবের টেস্টের প্রতি আগ্রহ কম।

বুধবার মিরপুর শের-ই-বাংলায় এ কথা বলেন নাজমুল হাসান। অধিনায়কত্ব নিয়ে সাকিব বরাবরই ওপেন মাইন্ডেড। বাংলাদেশের সেরা ক্রিকেটার অধিনায়ক হবেন এমনটাই স্বাভাবিক। এর আগেও দলের অধিনায়কত্ব করেছেন। তাকে সরিয়ে অন্য অধিনায়ক আনা হয়েছিল। তাতেও তার কোনো অভিযোগ ছিল না। কিন্তু সম্প্রতি অধিনায়কত্ব নিয়ে সাকিব কথা বলেছেন গণমাধ্যমে।

চট্টগ্রামে ম্যাচ শেষে সাকিব বলেন,‘অধিনায়কত্ব যদি না করতে হয় তাহলে আমার মনে হয় সব থেকে ভালো হবে আমার জন্য। আমার কাছে মনে হয় ক্রিকেটের জন্য ভালো হবে ব্যক্তিগত দিক থেকে চিন্তা করলে। আর অধিনায়কত্ব করতে হলে অনেক বিষয়ে কথা বলার আছে বোর্ডের সঙ্গে।’

সূত্র জানাচ্ছে, অধিনায়ক হিসেবে সাকিব কঠিন কিছু সিদ্ধান্ত নিতে পারেন যেগুলো বোর্ড নিশ্চিত করলেই তিনি অধিনায়ক থাকবেন।  তবে বোর্ড সভাপতি জানালেন, অধিনায়কত্ব নিয়ে তার সঙ্গে সাকিবের কোনো কথা হয়নি।

‘আমরা দেখছি টেস্টের ব্যাপারে বেশ কিছুদিন থেকে ওর আগ্রহ তেমন নেই। বিশেষ করে আপনারা যদি দেখেন আমাদের বাইরে যখন দলগুলো যাচ্ছিল তখন টেস্টের সময় সে একটু বিশ্রাম চায়। স্বাভাবিকভাবেই ওর হয়তো আগ্রহটা কম। তবে আমরা কখনো শুনিনি যে, অধিনায়কত্ব নিয়ে ওর আগ্রহ কম আছে। তবে অধিনায়ক হলে তো টেস্ট খেলতেই হবে। অধিনায়ক না হলে না খেলেও পারা যায়। তাই স্বাভাবিকভাবে হয়তো এই কারণে অধিনায়কত্বের কথাটি এসেছে।’

নাজমুল হাসানের দাবি, চট্টগ্রাম টেস্ট হারের পর আবেগি হয়ে গণমাধ্যমে অধিনায়কত্ব না করার কথা বলেছেন সাকিব।

‘ও (সাকিব) আমাদের সঙ্গে যখন বলবে, তখন আনুষ্ঠানিকভাবে সব বলবে। হয় কি, মন টন খারাপ থাকে তো। ও তো আগে কয়টা টেস্টে যায়ও নাই। এসে হঠাৎ করে আফগানিস্তানের সঙ্গে হারল, আর আমাদের ছেলেরা তো একটু আবেগি। ঠাণ্ডা মাথায় যা বলার বলবে, যদি সে বলে।’- যোগ করেন নাজমুল হাসান।


রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

২০১৯-১১-২১ ৮:৩৭:২২ এএম

একসঙ্গে তারা তিনজন?

২০১৯-১১-২১ ৮:২২:৪২ এএম

মাছির বিষে যে গ্রামে সবাই অন্ধ

২০১৯-১১-২১ ৮:১৭:২৫ এএম

‘রাতারাতি তারকা হইনি’

২০১৯-১১-২১ ৮:১৫:১৪ এএম

পরিবহন ধর্মঘট স্থগিত

২০১৯-১১-২১ ১:০৯:৪৮ এএম

হিটলারের বাড়ি

২০১৯-১১-২১ ১২:১৩:১৩ এএম

ডাকাতের হামলায় ৪ পুলিশ আহত

২০১৯-১১-২০ ১১:২৯:২৭ পিএম

জাবি খুলে দেয়ার দাবি শিক্ষার্থীদের

২০১৯-১১-২০ ১০:৪৯:৫৩ পিএম