ফাইনালে বাংলাদেশ-ভারত

প্রকাশ: ২০১৯-০৯-১২ ৩:৩৫:৪২ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে উঠেছে ভারত ও বাংলাদেশ। শনিবার ফাইনালে ‍মুখোমুখি হবে দল দুটি।

আজ বৃহস্পতিবার শ্রীলঙ্কার স্থানীয় সময় সকালে সেমিফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান ও ভারত-শ্রীলঙ্কা। কিন্তু সকাল থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়। সেই বৃষ্টি চলে দুপুর পর্যন্ত। এরপর আর খেলা মাঠে গড়ানো যায়নি। ফলে দুটি সেমিফাইনালই পরিত্যক্ত হয়। বাইলজ অনুযায়ী দুই গ্রুপ চ্যাম্পিয়ন দলকে ফাইনালের টিকিট দেওয়া হয়।

‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ তিন ম্যাচের তিনটিতেই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে এসেছিল। প্রথম ম্যাচে সংযুক্ত আর আমিরাতের যুবাদের বিপক্ষে হেসে-খেলেই জয় পায় হৃদয়-সাকিবরা। এরপর নেপালের যুবাদের ছুড়ে দেওয়া ২৬১ রান তাড়া করে ৬ উইকেটে জয় পায়। তাতে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত হয়। গ্রুপপর্বের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের যুবারা।

অন্যদিকে ভারত ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে আসে। প্রথম ম্যাচে তারা কুয়েতের বিপক্ষে ৭ উইকেটে জয় পায়। এরপর পাকিস্তানের বিপক্ষের ম্যাচে ৩০৫ রান করে জয় পায় ৬০ রানে। আর শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে অবশ্য কষ্ট করে জিততে হয়েছে। প্রথমে আফগানিস্তানকে তারা  ১২৪ রানে আটকে যায়। ১২৫ রান তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে জয় পেতে হয় তাদের।

দুটি সেরা দলই ফাইনালে এসেছে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কারা শিরোপা নিয়ে ঘরে ফেরে। 

অবশ্য বাংলাদেশের যুবারা এখনো এশিয়া কাপের শিরোপা জিততে পারেনি। ১৯৮৯ থেকে শুরু হয়ে ২০১৮ পর্যন্ত ভারত জিতেছে ছয়বার। একবার জিতেছে আফগানিস্তান। অবশ্য ২০১২ আসরে ভারত-পাকিস্তান যৌথ চ্যাম্পিয়ন হয়েছিল।

 

রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গ্রীনএইচআরের কর্মশালা অনুষ্ঠিত

২০২০-০১-১৭ ১১:৫২:২৯ পিএম

বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী

২০২০-০১-১৭ ১১:২৪:২৪ পিএম

বিপিএলের রোল অব অনার

২০২০-০১-১৭ ১১:১৬:২৬ পিএম

রুশো-মুশফিকের লড়াইয়ে জিতল কে?

২০২০-০১-১৭ ১১:১১:০৬ পিএম

তিন জেলায় বিদ্যুৎ থাকবে না

২০২০-০১-১৭ ১০:৫৬:৪৪ পিএম

২০-এ আটকা চার পেসার

২০২০-০১-১৭ ১০:৫১:১৫ পিএম

সিরিজে সমতা ফেরাল ভারত

২০২০-০১-১৭ ১০:১৪:৩৮ পিএম

ময়মনসিংহে পিস্তলসহ যুবক গ্রেপ্তার

২০২০-০১-১৭ ১০:১২:৩৬ পিএম