‘সাদা বলের ক্রিকেটে বাংলাদেশকে হারানো কঠিন’

প্রকাশ: ২০১৯-০৯-১২ ৯:৩৪:৩৯ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ সবশেষ জিতেছিল আফগানিস্তানের বিপক্ষে।

গত বিশ্বকাপে সাউদাম্পটনে বাংলাদেশ হারিয়েছিল আফগানদের। এরপর টানা ব্যর্থতা। বিশ্বকাপের শেষ দুই ম্যাচে পাকিস্তান ও ভারতের বিপক্ষে হার। এরপর শ্রীলঙ্কায় টানা তিন ওয়ানডে হার।

ফরম্যাট পাল্টে বাংলাদেশ আফগানিস্তানের বিপক্ষে খেলল টেস্ট ম্যাচ। তাদের বিপক্ষে বাংলাদেশের শেষ হার। সেই হারের ক্ষত এখনো দগদগে। সেই হারের দুঃস্মৃতি মাথায় নিয়েই শুক্রবার টি-টোয়েন্টি খেলতে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ জিম্বাবুয়ে।

লাল বল থেকে সাদা বলের ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মনে করেন, সাদা বলের ক্রিকেটে বাংলাদেশ বিশ্ব ক্রিকেটে অন্যতম পরাশক্তি। স্বাচ্ছন্দ্যের ফরম্যাটে ফেরায় দল জয়ের ধারাবাহিকতায় ফিরবে, এমনটাই বিশ্বাস করছেন ডমিঙ্গো।

‘সাদা বলের ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। বলতেই হবে, এ ফরম্যাটে বাংলাদেশ যে কোনো দলকে যে কোনো সময়ে হারাতে পারে। আমাদের দলে বিশ্বকাপের পারফরমার আছে। দলটির অভিজ্ঞতা একবার বিবেচনায় আনুন। বিশ্বকাপের কথাই ধরুন, দলটি দ্বিতীয় সেরা অভিজ্ঞ দল নিয়ে খেলেছিল। সামর্থ্যে তারা কোনো অংশে পিছিয়ে নেই। অভিজ্ঞতায় তারা ভরপুর। তাই বলছি, ছেলেরা যদি নিজেদের মেধা ও সামর্থ্য অনুযায়ী খেলতে পারে, আমাদের হারানো কঠিন।’

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে ও বাংলাদেশের সঙ্গে খেলবে আফগানিস্তান। ডাবল লিগ পদ্ধতিতে হবে টুর্নামেন্টটি। প্রতিটি দল খেলবে চারটি করে ম্যাচ। এরপর হবে ফাইনাল। ডমিঙ্গো ফাইনাল নিয়ে ভাবছেন। একটি করে ম্যাচ নিয়েই তার পরিকল্পনা।

‘আমরা একটি করে ম্যাচ জয়ের চিন্তা করছি। টি-টোয়েন্টি ক্রিকেটে যেটা হয়, নির্দিষ্ট দিনে যে কেউ যে কাউকে হারিয়ে দিতে পারে। আমি নিশ্চিত করে বলতে পারছি না, আগামীকাল আমরাই জিতব। এটা নিশ্চিত করে বলতে পারি আমরা আমাদের সেরা পারফরম্যান্স দেব’- বলেছেন ডমিঙ্গো।

বোর্ডের ওপর সরকারের হস্তক্ষেপের কারণে গত জুলাইয়ে আইসিসি জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করেছে। জিম্বাবুয়ে ক্রিকেটে চলছে অস্থিরতা। এমন অস্থিরতার মধ্যে জিম্বাবুয়ে মাঠের ক্রিকেটে কতটা মনোযোগ রাখতে পারবে? ডমিঙ্গো বলছেন ভিন্ন কথা, ‘যে দলটা অস্থিরতা কিংবা সংকটে থাকে তারা ঐক্যবদ্ধ হয়ে ভালো পারফরম্যান্স করতে মুখিয়ে থাকে। এটা যে কোনো দলকে হারাতে এবং তাদের ধ্বংস করতে সামর্থ্য রাখে। তারা আফ্রিকার একটি অংশ। আমি নিজে দক্ষিণ আফ্রিকার। তাই বলছি ওরা এমন কিছু করতে চাইবে যেটা ওদের এগিয়ে নিতে সাহায্য করবে।’


রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/পরাগ


   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

১৯৭২ সালের পর...

২০১৯-০৯-১৬ ৮:৪৫:১০ এএম

এক বাড়িতেই ঢাকার ইতিহাস

২০১৯-০৯-১৬ ৮:৩৮:০৫ এএম

আয়ুষ্মানের আট বছরের অপেক্ষা

২০১৯-০৯-১৬ ৮:২২:৩২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৯-১৬ ৮:১৬:৩০ এএম

‘প্রথম ১০ মিনিটের ভুলে হেরে গেছি’

২০১৯-০৯-১৬ ১২:৩৯:৪৫ এএম

চট্টগ্রামে ছুরিকাঘাতে যুবক খুন

২০১৯-০৯-১৬ ১২:২৮:২৪ এএম

বিশ্ব ওজোন দিবস আজ

২০১৯-০৯-১৬ ১২:১৬:২৯ এএম

ওয়ালটন ম্যান অব দ্য ম্যাচ নবী

২০১৯-০৯-১৬ ১২:০২:৩৯ এএম

খালুর কাছে শিশু ধর্ষিত

২০১৯-০৯-১৫ ১১:৫৫:২০ পিএম