ওয়ালটন ম্যান অব দ্য ম্যাচ নবী

প্রকাশ: ২০১৯-০৯-১৬ ১২:০২:৩৯ এএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

সীমিত পরিসরের ক্রিকেটে মনোযোগী হতে টেস্ট ক্রিকেট ছেড়েছেন মোহাম্মদ নবী। সিদ্ধান্তটা কতোটা গুরুত্বপূর্ণ ও সময়পযোগী ছিল তা বোঝা গেল ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে।

জিম্বাবুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে দলের হাল ধরেছিলেন। বাংলাদেশের বিপক্ষে দলকে জেতালেন নিজে পারফর্ম করে। তাইতো নবী পেয়েছেন ওয়ালটন ম্যান অব দ্য পুরস্কার। তার হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড এডমিন) এস এম জাহিদ হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটিংয়ে নেমে ১৮ বলে চার ছক্কায় তুলেছিলেন ৩৮ রান।  চাতারার বলে চার ছক্কা মেরেছিলেন টানা চার বলে।  জিম্বাবুয়ের বিপক্ষে পারফরম্যান্স পূর্ণতা পায়নি ফিনিশিংয়ের অভাবে! রোববার বাংলাদেশের বিপক্ষে আক্ষেপ দূর করেন।  দলের বিপর্যয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন। শুরুটা ছিল মন্থর।  এরপর খোলস থেকে বের হয়ে রুদ্রমূর্তি ধারন করেন।  ৫৪ বলে তিন চার ও সাত ছক্কায় তার ব্যাট থেকে আসল ৮৪ রান।  

প্রথম ১০ ওভারে ৬০ রান পাওয়া আফগানিস্তান শেষ ১০ ওভারে তোলে ১০৪ রান।  পুরোটা কৃতিত্ব মোহাম্মদ নবীর। ডানহাতি ব্যাটসম্যানের বিস্ফোরক ইনিংসে এলোমেলো বাংলাদেশের বোলিং আক্রমণ। ৪২ বলে ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরি পাওয়ার পর চোখের পলকে রান তোলেন আফগান ক্রিকেটের প্রথম সুপারস্টার।  

একটা সময় মনে হচ্ছিল সেঞ্চুরি পেয়ে যাবেন। কিন্তু শেষটা রাঙাতে না পারায় অপরাজিত থাকেন ৮৪ রানে।  টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় সর্বোচ্চ রান।  সর্বোচ্চ ৮৯ রান করেছিলেন আয়ারল্যান্ডের বিপক্ষে ২০১৭ সালে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/নাসিম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইলিশ বাঁচাতে নদীতে পুলিশ

২০১৯-১০-১৮ ১০:৫৬:২৪ এএম

ড্রাগন ফল কতটা স্বাস্থ্যকর?

২০১৯-১০-১৮ ৯:০৬:২৯ এএম

দেয়ালচিত্রে আবরারের কথা

২০১৯-১০-১৮ ৮:৩৯:২৫ এএম

পাঁচ বছর বয়সেই মা

২০১৯-১০-১৮ ৮:২১:৫৭ এএম