জুনিয়র এএইচএফ কাপ হকিতে পঞ্চম হল বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০৯-১৬ ১২:৩৫:০৭ এএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি-২০১৯ এ পঞ্চম হয়েছে বাংলাদেশ। আজ রোববার নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে চাইনিজ তাইপের কাছে ৪-২ গোলে হেরে মিশন শেষ করল বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল।

সেংক্যাং স্টেডিয়ামে ৫ মিনিটেই চ্যাং লি সিনের ফিল্ড গোলে এগিয়ে যায় তাইপে। তবে ১১ মিনিটে জুরাইয়া ফেরদৌস জয়িতার পেনাল্টি কর্নারে সমতায় ফেরে বাংলাদেশ। ২১ মিনিটে কু টিং ইউর ফিল্ড গোলে আবারো পিছিয়ে পড়ে লাল সবুজের মেয়েরা। ২৯ মিনিটে ফিল্ড গোলে চাং লি সিন ব্যাবধান করেন ৩-১।

৩১ মিনিটে কু চেন ইর পেনাল্টি স্ট্রোকে ব্যবধান হয় ৪-১। তবে ৩২ মিনিটে জুরাইয়া ফেরদৌস জয়িতার পেনাল্টি কর্নারে আরো এক গোল শোধ দেয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৪-২-এর হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এই মাচের পর এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী তৈয়ব ইকরামকে বাংলাদেশ হকি ফেডারেশনের পক্ষ থেকে স্মারক উপহার দেন সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ। স্মারক উপহার দেয়া হয় প্রতিপক্ষ চাইনিজ তাইপেকেও।

১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় ঢাকা পৌঁছাবে বাংলাদেশ নারী হকি দল।

এবারের ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে বাংলাদেশসহ মোট ৬টি দল অংশ নিয়েছিল। দলগুলো ছিল-বাংলাদেশ, শ্রীলঙ্কা, উজবেকিস্তান, হংকং, চাইনিজ তাইপে ও স্বাগতিক সিঙ্গাপুর। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলে দলগুলো। টুর্নামেন্টের সেরা দুই দল অংশ নিবে ওমেন্স জুনিয়র এশিয়া কাপ-২০২০-এ। সেরা হয়েছে সিঙ্গাপুর ও উজবেকিস্তান। সিঙ্গাপুর ৫ ম্যাচের ৪টিতে জিতে ও ১টিতে ড্র করে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ও উজবেকিস্তান ৫ ম্যাচের ৩ জিতে জিতে ও ১টিতে ড্র করে ১০ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের সহযোগিতায় ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৯/পরাগ/নাসিম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিপ্লবের ভগ্নিপতিসহ নিখোঁজ ২

২০১৯-১০-২২ ১১:৫৭:৩০ পিএম

আলোচনা করে সিদ্ধান্ত নেব : সাকিব

২০১৯-১০-২২ ১০:৪২:০৭ পিএম

জামালপুরের সেই সাধনা বরখাস্ত

২০১৯-১০-২২ ১০:২৩:২৯ পিএম