ওয়ালটন ম্যান অব দ্য ম্যাচ এমপোফু

প্রকাশ: ২০১৯-০৯-২০ ১১:৩৭:৩৪ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

হ্যামিল্টন মাসাকাদজার বিদায়ী মঞ্চে নায়ক হয়েছেন ক্রিস এমপোফু।  ডানহাতি পেসার চার উইকেট নিয়ে পেয়েছেন ওয়ালটন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার।  শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তার হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস।

টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে আটবার মুখোমুখি হয়েছিল আফগানিস্তান ও জিম্বাবুয়ে।  একবারও জিততে পারেননি জিম্বাবুয়ে।  এমপোফুর দারুণ বোলিংয়ের পর মাসাকাদজার বিস্ফোরক ইনিংসে জিম্বাবুয়ে জয় পায় সহজে।  আগে ব্যাটিং করে জিম্বাবুয়ে করে ১৫৫ রান।  তিন বল হাতে রেখে সাত উইকেটের অনায়েস জয় পায় মাসাকাদজার দল।

চার ওভারে ৩০ রানে চার উইকেট নেন এমপোফু।  ডানহাতি পেসারের বৈচিত্র্যময় বোলিংয়ে শেষ দিকে রান তুলতে পারেনি আফগানিস্তানের ব্যাটসম্যানরা। পাশাপাশি নিয়মিত বিরতিতে উইকেট নেওয়ায় রান তোলা কঠিনও হয়ে যাচ্ছিল আফগানদের।  টি-টোয়েন্টি ক্রিকেটে এটি এমপোফুর ক্যারিয়ার সেরা বোলিং। এর আগে দুবার তিনটি করে উইকেট পেয়েছিলেন পাকিস্তান ও ভারতের বিপক্ষে।

প্রথম ১০ ওভারে ৮৪ রান তুলেছিল আফগানিস্তান। শেষ ১০ ওভারে ৭১ রানের বেশি করতে পারেনি।  শেষ দিকে রানের চাকায় লাগাম টানেন এমপোফু। প্রথম স্পেলে কোনো উইকেট পাননি ডানহাতি পেসার।  এক স্পেলের বোলিংয়ে দেন নয় রান।  দ্বিতীয় স্পেলে ফেরেন ১৩তম ওভারে।  টানা দুই ওভার বোলিং করে ১৩ রানে নেন মোহাম্মদ নবী ও শফিকউল্লাহর উইকেট।

তার শেষ স্পেলটি ছিল ইনিংসের শেষ ওভারে।  প্রথম বলে ছক্কা হজম করলেও বাকি পাঁচ বলে দুই উইকেট নিয়ে আফগানদের থামিয়ে রাখেন ৩৩ বছর বয়সী এ পেসার।  

 

চট্টগ্রাম/ইয়াসিন/নাসিম 


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইলিশ বাঁচাতে নদীতে পুলিশ

২০১৯-১০-১৮ ১০:৫৬:২৪ এএম

ড্রাগন ফল কতটা স্বাস্থ্যকর?

২০১৯-১০-১৮ ৯:০৬:২৯ এএম

দেয়ালচিত্রে আবরারের কথা

২০১৯-১০-১৮ ৮:৩৯:২৫ এএম

পাঁচ বছর বয়সেই মা

২০১৯-১০-১৮ ৮:২১:৫৭ এএম