ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাইফের হাফ সেঞ্চুরিতে ভারতকে হারাল অনুর্ধ্ব-২৩ দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ২১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাইফের হাফ সেঞ্চুরিতে ভারতকে হারাল অনুর্ধ্ব-২৩ দল

প্রথম ওয়ানডেতে ভালো বোলিংয়ে ভারত অনুর্ধ্ব-২৩ দলকে অল্পরানে আটকে রাখেলেও ব্যাটিং ব্যর্থতায় জিততে পারেনি বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল।

দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়াল সাইফ হাসান, আবু হায়দার রনিরা।  সাইফের হাফ সেঞ্চুরি ও রনির দুর্দান্ত বোলিংয়ে ভারতীয় দলটিকে হারিয়েছে বাংলাদেশ।  পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে এখন ১-১ সমতা।

শনিবার লাকনোতে আগে ব্যাটিং করে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল ৩৫.৫ ওভারে দুই উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে।  এরপর বৃষ্টির বাগড়ায় ম্যাচ বন্ধ থাকে দীর্ঘক্ষণ।  বৃষ্টি আইনে ভারত ৩৬ ওভারে ২১৭ রানের লক্ষ্য পায়।  তুলনামুলক কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে পাঁচ রানের আক্ষেপে পুড়ে তারা।  স্বাগতিক দল সাত উইকেটে ২১২ রানের বেশি করতে পারেনি।

টস জিতে ব্যাটিং করতে নেমে অধিনায়ক সাইফ হাসান দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ৯২ বলে চার চার ও এক ছক্কায় ৬৪ রান করেন ডানহাতি ওপেনার।  ওপেনিংয়ে মাহেদী হাসান ফিরলেও ভালো করতে পারেননি।  ২৫ রানে আউট হন স্পিন অলরাউন্ডার।  তিনে নামা ফারদীন প্রথম সুযোগটি ভালোভাবে কাজে লাগিয়েছেন। ৭২ বলে এক চার ও এক ছক্কায় করেন ৪৭ রান।  বৃষ্টির আগে সাইফ হাসানকে আউট করেন হৃতিক শোকেন।  ইনিংস বড় করার পথে থাকা সাইফ ৬৪ রানে বোল্ড হন।  ফারদীন (৪৭) ও ইয়াসির আলী (৭) অপরাজিত থাকেন। 

বৃষ্টির পর কঠিন লক্ষ্য তাড়া করার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামে ভারত।  উদ্বোধনী জুটিতে ৭৭ রান যোগ করে বাংলাদেশকে ভালো চ্যালেঞ্জ দেন যায়সাল ও কৌশিক।  তানবীর ইসলাম ৩৪ রানে জায়সালকে ফেরানোর পর একই রানে কৌশিক রান আউট হয়ে সাজঘরে ফেরেন।

পরের দুই ব্যাটসম্যান শরৎ ও প্রিয়ম গার্গ হাফ সেঞ্চুরি তুলে জয়ের কাছাকাছি নিয়ে যায় ভারতকে। কিন্তু তাদের জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত।  শেষ দিকে নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের চাকা আটকে রেখে বাংলাদেশকে জয় এনে দেন আবু হায়দার রনি ও সুমন খান।  রনি ৪৫ রানে এবং সুমন খান ৪৪ রনে দুটি করে উইকেট পান।  ২১২ রানে শেষ হয় ভারতের লড়াই।

বৃষ্টি আইনে পাঁচ রানে ম্যাচ জিতে সিরিজে সমতা আনল বাংলাদেশ। দেখার বিষয় সিরিজের পরবর্তী ম্যাচগুলোতে একই পারফরম্যান্স ধরে রাখতে পারে কিনা সাইফ হাসানের দল।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়