ফাইনালে রশিদ খানকে নিয়ে শঙ্কা

প্রকাশ: ২০১৯-০৯-২২ ৮:৪৬:০৪ এএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া রশিদ খান ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলবেন কি না, তা নিশ্চিত নয়।

আফগানিস্তান দলের ম্যানেজার নাজিম জার আব্দুর রহিম জাই জানিয়েছেন, রোববার ও সোমবার রশিদ খানকে পর্যবেক্ষণে রাখা হবে। মঙ্গলবার শেষ মুহূর্ত পর্যন্ত তারা রশিদের জন্য অপেক্ষা করবে। তবে দলীয় সূত্র জানাচ্ছে, রশিদের ফাইনাল খেলার সম্ভাবনা খুবই কম।

ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক পর্বের শেষ ম্যাচে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে টান পড়ে রশিদ খানের। বাংলাদেশের ইনিংসের অষ্টম ওভারে রান থামাতে গিয়ে চোটে পড়েন। ফিজিওর সঙ্গে দ্রুত মাঠ ছাড়েন আফগান অধিনায়ক।  তিন ওভার পর মাঠে ফেরেন চোট নিয়ে। তখন বোলিং করতে চেয়েছিলেন। কিন্তু অনফিল্ডে সময় না দেওয়ায় আম্পায়ার তাকে বোলিংয়ের অনুমতি দেননি।

দুই ওভার পর রশিদ খান বোলিংয়ে ফেরেন। ততক্ষণে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে। কিন্তু পা খুঁড়িয়ে খুঁড়িয়ে বোলিংয়ে ফিরে রশিদ প্রথম ওভারেই পেয়ে যান সাফল্য। মাহমুদউল্লাহকে এলবিডব্লিউ করান। এক ওভার পর তার শিকার আফিফ হোসেন।

দ্রুত দুই উইকেট নিয়ে বাংলাদেশেকে চাপে ফেলেছিলেন। যদিও তার বোলিংয়ের শেষটা ভালো হয়নি। তার করা ইনিংসের ১৮তম ওভার থেকে ১৮ রান আদায় করে বাংলাদেশ। মোসাদ্দেক চার মারার পর সাকিব পরপর দুই বলে চার, ছক্কা আদায় করেন। এরপর সহজেই জয় পায় বাংলাদেশ।

ম্যাচ শেষে দলের ম্যানেজার বলেন, ‘আমি নিশ্চিত করে বলতে পারছি না ও (রশিদ) ফাইনালে থাকবে কি না। আপাতত সে ভালো আছে, দেখা যাক কী হয়। তাকে সুস্থ করে তুলতে দুই বা তিন দিন পাচ্ছি আমরা। আমাদের প্রার্থনা থাকবে, তার চোট যেন গুরুতর না হয়। ও আমাদের অধিনায়ক। আমাদের সেরা খেলোয়াড়। আমরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখব। শেষ সিদ্ধান্ত নেওয়ার আগ পর্যন্ত আমরা তার জন্য অপেক্ষা করব।’

ত্রিদেশীয় সিরিজের প্রথম তিন ম্যাচেই জয় পেয়েছিল আফগানিস্তান। শেষ দুই ম্যাচে তারা হারল জিম্বাবুয়ে ও বাংলাদেশের বিপক্ষে। ২৪ সেপ্টেম্বর মিরপুরে হবে ফাইনাল। রশিদ খান ফাইনালে না খেললে নিশ্চয়ই তা স্বস্তির খবর হবে বাংলাদেশের জন্য।


চট্টগ্রাম/ইয়াসিন/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিপ্লবের ভগ্নিপতিসহ নিখোঁজ ২

২০১৯-১০-২২ ১১:৫৭:৩০ পিএম

আলোচনা করে সিদ্ধান্ত নেব : সাকিব

২০১৯-১০-২২ ১০:৪২:০৭ পিএম

জামালপুরের সেই সাধনা বরখাস্ত

২০১৯-১০-২২ ১০:২৩:২৯ পিএম