অবসরের ঘোষণা দিলেন শোয়েনস্টেইগার

প্রকাশ: ২০১৯-১০-০৯ ৯:৫৫:৩৬ এএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

২০১৪ সালে জার্মানির হয়ে বিশ্বকাপ জিতেছিলেন বাস্তিয়ান শোয়েনস্টেইগার। এরপর ২০১৬ সালে জার্মানির হয়ে ইউরো ফুটবলে অংশ নেওয়ার পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছিলেন তিনি। এবার সব ধরনের ফুটবল থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জার্মান এ তারকার।

ক্লাব ফুটবলে বায়র্ন মিউনিখ ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো বিশ্বসেরা ক্লাবে দাপিয়ে খেলেছেন শোয়েনস্টেইগার। বর্তমানে মেজর লিগ সকারের ক্লাব শিকাগো ফায়ারের হয়ে খেলছেন। এই ক্লাবে থেকেই মৌসুম শেষ করে ফুটবল থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন তিনি।

নিজের অবসর নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোয়েনস্টেইগার বলেন, ‘প্রিয় ভক্তরা, এবার ক্যারিয়ার শেষ করার সময় এসেছে। এই মৌসুমে শেষে আমি ফুটবল থেকে অবসর নিবো। আমাকে সমর্থন দেওয়ার জন্য তোমাদের ধন্যবাদ। সেই সঙ্গে আমার ক্লাব বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার ইউনাইটেড ও শিকাগো ফায়ার এবং জার্মানি জাতীয় দলকেও ধন্যবাদ। এরা আমার অসম্ভবকে সম্ভব করেছো।’

গত ৩ বছর মেজর লিগ সকারে শিকাগো ফায়ারের হয়ে কাটিয়েছেন শোয়েনস্টেইগার। তবে তার ক্যারিয়ারের সেরা সময় কেটেছে বায়ার্নের হয়ে। জার্মান জায়ান্টদের জার্সিতে ৫০০ ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। এই সময়ে ৮টি বুন্দেসলিগা, ১টি চ্যাম্পিয়নস লিগ জেতার স্বাদ পেয়েছেন তিনি।

জাতীয় দলের জার্সিতে ১২০টি ম্যাচ খেলেছেন ৩৫ বছর বয়সী শোয়েনস্টাইগার। গোল পেয়েছেন ২৪টি। জার্মানির হয়ে তার সেরা অর্জন ২০১৪ সালের বিশ্বকাপ জয়। বিশ্বকাপ জেতা জোয়াকিম লো’র দলের মিডফিল্ডের অন্যতম বড় ভরসা ছিলেন তিনি। পার মার্টেসেকার, ফিলিপ লাম, বাস্তিয়ান শোয়েনস্টাইগার, মিরোস্লাভ ক্লোসাদের নিয়ে ব্রাজিলে দাপট দেখিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল জার্মানি।



ঢাকা/শামীম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আশুলিয়ায় হেরোইনসহ আটক ২

২০১৯-১০-১৮ ৩:১২:২৫ এএম

শেখ রাসেলের জন্মদিন আজ

২০১৯-১০-১৮ ১২:৪০:৫২ এএম

এক সপ্তাহ বিশ্রামে তামিম

২০১৯-১০-১৭ ১০:৪১:৪৮ পিএম

মোবারক হত্যা মামলায় রায় ২১ অক্টোবর

২০১৯-১০-১৭ ১০:৩৭:২২ পিএম