তিন ম্যাচ পর নিউজিল্যান্ডে হারল যুবারা

প্রকাশ: ২০১৯-১০-০৯ ১২:১৩:১৪ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

নিউজিল্যান্ডে প্রথম টানা তিন ম্যাচ জিতে সিরিজ আগেই নিজেদের করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ চতুর্থ ম্যাচেও জয়ের মঞ্চ তৈরি করেছিল তারা। তবে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে দুর্দান্ত লড়াই শেষে হেরে গেছে টাইগার যুবারা।

লিঙ্কনের বার্ট সার্টক্লিফে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৫ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। ৪ উইকেটে হারলেও পাঁচ ম্যাচ সিরিজে এখনো ৩-১ ব্যবধানে এগিয়ে আকবর আলীর দল।

টস হেরে আগে ব্যাট করতে নামা বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতেই তানজিদ হাসানের সঙ্গে ৭১ রান এনে দেন পারভেজ হোসেন ইমন। ৪৪ বলে দ্রুত ফিফটি করে সাজঘরে ফেরেন তানজিদ। ফেরার আগে ৪৪ বলে ৯ চার ও ১ ছক্কায় ৫১ রানের ইনিংস খেলেন তিনি। তারপর উইকেকেট বেশিক্ষণ থাকতে পারেননি আরেক ওপেনার পারভেজ হোসেনও। দলীয় ৯৭ রানের মাথায় টাশকফের বলে হ্যানককের হাতে ধরা পড়েন তিনি। ৮২ বলে তার ৫৫ রানের ইনিংসটি ৫ চার ও ১ ছক্কায় সাজানো ছিলো।

ওয়ানডাউনে নেমে বড় ইনিংস খেলতে পারেননি আগের ম্যাচে সেঞ্চুরি পাওয়া মাহমুদুল হাসান জয়। ১৩ রান করে ম্যাকেঞ্জির শিকার হয়েছেন তিনি। আজ দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৭৩ রান করেন তৌহিদ হৃদয়। হ্যানককের বলে আউট হওয়ার আগে  ৭৭ বলে ২ চার ও ৩ ছক্কায় এ ইনিংস খেলেন তিনি। তার সঙ্গে ৪৪ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রানের ইনিংসটি খেলেন অধিনায়ক আকবর আলী।

লক্ষ্য দাঁড়ায়  দলীয় ৯ রানেই প্রথম উইকেট হারিয়ে ধাক্কায় খায় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।  তবে মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় জয়ের ভীত গড়ে ফেলে দলটি। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন লেহম্যান। এছাড়া টাশকফ ৬৬, ওজি হোয়াইট ৪৫, ক্লার্ক ৩৪ ও অশোক ২৪ রান করেন।

বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন আসাদুল্লাহ গালিব। এছাড়া শরিফুল ইসলাম, অভিষেক দাস একটি করেন উইকেট নেন।

 

 

 




ঢাকা/শামীম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আশুলিয়ায় হেরোইনসহ আটক ২

২০১৯-১০-১৮ ৩:১২:২৫ এএম

শেখ রাসেলের জন্মদিন আজ

২০১৯-১০-১৮ ১২:৪০:৫২ এএম

এক সপ্তাহ বিশ্রামে তামিম

২০১৯-১০-১৭ ১০:৪১:৪৮ পিএম

মোবারক হত্যা মামলায় রায় ২১ অক্টোবর

২০১৯-১০-১৭ ১০:৩৭:২২ পিএম