মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল বৃহস্পতিবার শুরু

প্রকাশ: ২০১৯-১০-০৯ ৭:৪৩:৪০ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের আয়োজনে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে, ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল ২০১৯।’ এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই আয়োজনে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিল ওয়ালটন গ্রুপ।

স্পোর্টস কার্নিভাল সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সহ-সভাপতি পরাগ আরমান, সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমেদ আনন্দ ও ক্রীড়া কমিটির সদস্য সচিব মো. মজিবুর রহমান।

সংবাদ সম্মেলনে মুজিবুর রহমান জানান এবার সর্বমোট ৯টি ডিসিপ্লিনের ১৭টি ইভেন্টের প্রতিযোগিতা আয়োজিত হবে। সবক’টি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। এবার এই আয়োজনের কলেবর খানিকটা বেড়েছে। গতবারের চেয়ে এবার দু’টি নতুন ডিসিপ্লিন যুক্ত হয়েছে এই আয়োজনে। সেগুলো হলো ম্যারাথন এবং বিএসপিএ সদস্যদের সন্তানদের সাঁতার। অন্যান্য ডিসিপ্লিনগুলো হলো- ক্যারম (একক এবং দ্বৈত), টেবিল টেনিস (একক এবং দ্বৈত), ব্যাডমিন্টন (একক এবং দ্বৈত), দাবা, সাঁতার, শট পুট, শ্যূটিং এবং আরচ্যারি। ১০দিনব্যপী এই আয়োজনে অংশ নেবেন বিএসপিএ’র সকল সদস্য।

বিএসপিএ গত ২০১৬ সাল থেকে বিএসপিএ’র সদস্য এবং তাদের সন্তানদের জন্য সাঁতার প্রশিক্ষণ কর্মসূচী আয়োজন করে চলছে। সন্তানদের উৎসাহ বাড়াতে এবার একটি উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। ৯ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার ২০১৯) জন্য মনোনীত করা হবে। এছাড়া সেরা দু’জন রানার্স-আপও পাবেন স্বীকৃতি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা তো থাকছেই।

মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠান আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় পল্টনস্থ আইভি রহমান সুইমিং পুলে অনুষ্ঠিত হবে।

সুদীপ্ত আহমেদ আনন্দ বলেন, ‘বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির ইন্টারনাল স্পোর্টস, যেটাকে আমরা স্পোর্টস কার্নিভাল বলে থাকি। এটা আমরা গেল চার বছর ধরে আয়োজন করছি। এই বছর এবং গত বছর এই আয়োজনে আমাদের সাথে যুক্ত হয়েছে ওয়ালটন গ্রুপ। তাদের অনেক ধন্যবাদ জানাচ্ছি। এটা নিজেদের মধ্যে একটি আয়োজন। নিজেরা ঘরোয়াভাবে করি। তারপরও খেলাধুলোতে আপনারা উপস্থিত থাকলে দেখবেন সবার মধ্যেই একটা প্রতিযোগিতা থাকে। এটা দেখতেও ভালো লাগে। সে কারণেই প্রোগ্রামটা করা।’

পরাগ আরমান বলেন, ‘আমরা এই আয়োজনটা প্রতি বছর করে আসছি। আর এই স্পোর্টস কার্নিভালটা ভালো করার জন্য, আরো আকর্ষণীয় করার জন্য আমাদেরকে বরাবরের মতো সহায়তা দিচ্ছে ওয়ালটন গ্রুপ। আর এই স্পোর্টস কার্নিভালটা আয়োজন করা মূলত আমাদের জন্য। কারণ, আমরা সময় পাই না। নিজেদের মধ্যে আর একটু চেনা-জানা, নিজেদের মধ্যে দেখা-সাক্ষাৎ, একটু আনন্দ-ফুর্তিতে মেতে ওঠা। আশা করি সবাই এই কার্নিভালে যোগ দিবেন।’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এই কার্নিভালে দ্বিতীয়বারের মতো সমৃক্ত হতে পেরে ভালো লাগছে। আমরা সব সময়ই চেষ্টা করি প্রতিদিনই কোনো না কোনো ক্রীড়া ইভেন্টের সঙ্গে সম্পৃক্ত থাকতে। এবং সেটা আমরা ভালোভাবেই করে যাচ্ছি। এই কার্নিভালের যতগুলো ইভেন্ট রয়েছে তার সবগুলো ইভেন্টের পুরস্কারই আমরা ওয়ালটন পরিবার দিব। পাশাপাশি বাচ্চাদের সাঁতার প্রতিযোগিতার পুরস্কারও। আশা করছি ভালোভাবে এই প্রোগ্রামটা শেষ হবে। ভবিষ্যতেও চেষ্টা করব এই ধরনের আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার।’

এই কার্নিভালের অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আশুলিয়ায় হেরোইনসহ আটক ২

২০১৯-১০-১৮ ৩:১২:২৫ এএম

শেখ রাসেলের জন্মদিন আজ

২০১৯-১০-১৮ ১২:৪০:৫২ এএম

এক সপ্তাহ বিশ্রামে তামিম

২০১৯-১০-১৭ ১০:৪১:৪৮ পিএম

মোবারক হত্যা মামলায় রায় ২১ অক্টোবর

২০১৯-১০-১৭ ১০:৩৭:২২ পিএম