ইব্রাহিমোভিচের মূর্তি উন্মোচন

প্রকাশ: ২০১৯-১০-১০ ১২:৫৩:০১ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

মালমো এফএফের হয়ে ইয়্যুথ ক্যারিয়ারের পর সিনিয়র ক্যারিয়ারও শুরু হয় এই ক্লাবে খেলার মধ্য দিয়ে।

ঘরের মাঠের এ ক্লাবের পর আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, মিলান, পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ইউরোপের সেরা ক্লাবগুলোতে দাপিয়ে খেলেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ।  ক্লাবের সঙ্গে সুইডেনের জার্সিতে চোখ জুড়ানো পারফরম্যান্সে ভক্তদের তৃপ্ত করেছেন তিনি। তাই ঘরের ছেলেকে সম্মানিত করতে এবার বিশাল এক ব্রোঞ্জের মূর্তি বানিয়েছে সুইডেন।

সুইডিশ এফএ-এর তত্ত্বাবধানে ইব্রার মূর্তিটি নির্মিত হয়েছে। ইব্রার খালি গায়ে দু’হাত প্রসারিত মূর্তিটি নির্মাণ করা হয়েছে তার শৈশবের ক্লাব মালমো স্টেডিয়ামের বাইরে। সমর্থকদের সামনে এই মূর্তি উন্মোচনের পর সেটির সামনে দাঁড়িয়ে দু’হাত প্রসারিত করে ক্যামেরাবন্দি হতে দেখা গেছে ইব্রাকে।

ইউরোপের নাম করা ক্লাবগুলোতে দাপিয়ে খেলার পর বর্তমানে মেজর লিগ সকারে এল গ্যালাক্সির হয়ে খেলছেন ইব্রা। সুইডেন ফুটবল অ্যাসোসিয়েশনের এমন আয়োজনে উচ্ছ্বসিত ৩৮ বছর বয়সি এ তারকা। নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘আপনি কোথায় থেকে এসেছেন, কোথায় আছেন, দেখতে কেমন তা কোনো ব্যাপার নয়। এই মূর্তি যেকোনো সম্ভাবনার প্রতীক।’

৮ ফুট ৯ ইঞ্চি লম্বা এবং ৫০০ কেজি ওজনের ইব্রার ব্রোঞ্জের মূর্তিটি নির্মাণ করেছেন সুইডিশ শিল্পী পিটার লিন্ডে।

সুইডেন জাতীয় দলের হয়ে ২০০১ থেকে ২০১৬ সাল পর্যন্ত খেলেছেন ইব্রা। জাতীয় দলের জার্সি গায়ে ১১৬ ম্যাচে ৬২ গোল করেছেন তিনি।

দেশসেরা কিংবদিন্ত ফুটবলারদের মূর্তি গড়া নতুন কোনো রীতি নয়। এর আগে ইংল্যান্ড অধিনায়ক ডেভিড বেকহাম, পতুর্গাল এবং জুভেন্টাসের ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহরও মূর্তি বানিয়েছে তাদের নিজ দেশ।


ঢাকা/শামীম


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিশ্বের প্রথম চুলের ব্যাংক!

২০১৯-১০-২৩ ১০:২৭:৫৬ পিএম

বাংলা টিউন অ্যাপে নতুন ফিচার

২০১৯-১০-২৩ ১০:১২:২৭ পিএম

বিশ্বজুড়ে এখন বিক্ষোভের সময়

২০১৯-১০-২৩ ৯:২৫:২৬ পিএম
এসএম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট

টাইব্রেকারে সখীপুরের জয়

২০১৯-১০-২৩ ৯:০৬:১৩ পিএম