ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় দৃষ্টিহীনদের জাতীয় দাবা শুরু

প্রকাশ: ২০১৯-১০-১৩ ৮:৪৫:৫৫ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় আজ রোববার থেকে শুরু হয়েছে ‘দৃষ্টিহীনদের চতুর্থ জাতীয় দাবা প্রতিযোগিতা-২০১৯’। চতুর্থবারের মতো এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। ন্যাশনাল ফেলোশিপ ফর দি অ্যাডভান্সমেন্ট অব ভিজ্যুয়ালি হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) এর ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। ‘৫১তম বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস’ উপলক্ষ্যে মূলত এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আজ রোববার সকালে দাবা ফেডারেশনের দাবা ক্রীড়াকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন ন্যাশনাল ফেলোশিপ ফর দি অ্যাডভান্সমেন্ট অব ভিজ্যুয়ালি হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) এর মহাসচিব মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা ও আন্তর্জাতিক দাবা রেফারি হারুনুর রশিদসহ অন্যান্যরা।

এবারের এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্থান থেকে ৭০ জন দৃষ্টিহীন দাবাড়ু অংশ নিচ্ছেন। প্রতিযোগিতা শুরুর আগে বিশ^ সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষ্যে একটি র‌্যালি করা হয়। র‌্যালি শেষে প্রতিযোগিতায় অংশ নেওয়া দাবাড়–দের মধ্যে সাদাছড়ি বিতরণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটন গ্রুপ সবার সঙ্গেই কাজ করতে আগ্রহী। সমাজের বিভিন্ন ধরণের সুবিধবঞ্চিত মানুষদের নিয়ে আমরা কাজ করছি এবং করতে চাই। যাতে সমাজের প্রত্যেকটি ট্রাকের মানুষই খেলাধুলার মতো সুস্থ্য বিনোদনের সঙ্গে সম্পৃক্ত হতে পারে। দৃষ্টিহীনদের দাবা একটি ভিন্ন ধরণের আয়োজন। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।’

মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘ওয়ালটন গ্রুপ গেল তিন বছরের ন্যায় এবারও আমাদের পাশে এসে দাঁড়িয়েছে। তাদের পৃষ্ঠপোষকতায় দৃষ্টিহীনদের বিশেষ দাবা প্রতিযোগিতা শুরু হচ্ছে। চার বছর ধরে তারা আমাদের সহায়তা ও সহযোগিতা করে আসছে। সে জন্য তাদের কাছে আমরা কৃতজ্ঞ। দৃষ্টি প্রতিবন্ধীদের এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের ফলে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের বুদ্ধিমত্তা, মেধা, দক্ষতা ও কর্মশক্তি সম্পর্কে দেশের জনসাধারণ ও বিভিন্ন মহলের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে।’

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পেটের ডান পাশে ব্যথার ১০ কারণ

২০১৯-১১-১৪ ৯:৫২:৩৭ এএম

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

২০১৯-১১-১৪ ৯:৩১:৩৫ এএম

এক ক্লিকেই আয়কর মেলা

২০১৯-১১-১৪ ৮:২৯:২৯ এএম

ক্যাসিনো-কাণ্ডে কাজহীন শাকিব!

২০১৯-১১-১৪ ৮:২৩:১৮ এএম

জেনে নিন বিপজ্জনক অ্যাপসের নাম

২০১৯-১১-১৪ ৮:১৭:৪২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১১-১৪ ৮:০৫:৩৪ এএম