রদ্রিগোর হ্যাটট্রিকে গালাতাসারেকে উড়িয়ে দিল রিয়াল

প্রকাশ: ২০১৯-১১-০৭ ৯:২৮:০৯ এএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

উয়েফা চ্যাম্পিয়নস লিগে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। তারা ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে তুরস্কের ক্লাব গালাতাসারেকে। এমন জয়ে হ্যাটট্রিক করেছেন রিয়াল মাদ্রিদের ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান স্ট্রাইকার রদ্রিগো। তিনি একটি গোলে সহায়তাও করেছেন। জোড়া গোল করেছেন করিম বেনজেমা। অপর গোলটি করেছেন অধিনায়ক সার্জিও রামোস। এই জয়ের ফলে ‘এ’ গ্রুপের ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে নকআউট পর্বে এক পা দিয়ে রাখলো লস ব্লাঙ্কোসরা।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৪ মিনিটেই রিয়ালকে এগিয়ে নেন রদ্রিগো। এ সময় বাম দিক থেকে ডি বক্সের মধ্যে তাকে বল বাড়িয়ে দেন মার্সেলো। বল পেয়ে রদ্রিগো কিছুটা বামদিকে আসেন। এরপর শট নেন। বল জালে আশ্রয় নেয়। যা ইউরোপের এলিট প্রতিযোগিতায় তার প্রথম গোল। এই গোলের তিন মিনিটের মাথায় নিজের জোড়া গোলও পূর্ণ করেন রদ্রিগো। এবারও তাকে সহায়তা করেন মার্সেলো। অভিজ্ঞ মিডফিল্ডারের ক্রসে বক্সের বাইরে লাফিয়ে উঠে মাথা লাগিয়ে জালে পাঠান তরুণ এই ব্রাজিলিয়ান। যা উয়েফা চ্যাম্পিয়ন লিগের ইতিহাসে দ্রুততম দ্বিতীয় গোল।

১৪ মিনিটের মাথায়ই রিয়াল লিড নেয় ৩-০ ব্যবধানের। এ সময় টনি ক্রুসকে ডি বক্সের লাইনের উপর ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে রামোস গোল করেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে ব্যবধান ৪-০ করেন অভিজ্ঞ করিম বেনজেমা। এই গোলে সহায়তা করেন রদ্রিগো।

বিরতি থেকে ফিরে ৮১ মিনিটের মাথায় বেনজেমা তার জোড়া গোল পূর্ণ করেন। এ সময় ডানদিক থেকে দানি কারবাহালের বাড়িয়ে দেওয়া বলে খুব কাছ থেকে পা লাগিয়ে জালে পাঠান ফরাসি স্ট্রাইকার। এটি ছিল চ্যাম্পিয়নস লিগে বেনজেমার ৫০তম গোল। অর্ধশত গোল করে তিনি রিয়াল মাদ্রিদের কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোকে ছাড়িয়ে যান। পাশাপাশি রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তৃতীয় স্থানে উঠে আসেন।

অবশ্য বুধবার রাতটি ছিল রদ্রিগোর জ্বলে ওঠার মঞ্চ। তাইতো যোগ করা সময়ে (৯০+১) গোল করে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী দ্বিতীয় খেলোয়াড় হিসেবে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। তাতে রিয়াল মাদ্রিদ জয় পায় ৬-০ গোলে।

‘এ’ গ্রুপে পরের ম্যাচে শক্তিশালী প্যারিস সেইন্ট জার্মেইর মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে জয় পেলে শেষ ষোলো নিশ্চিত হবে তাদের। ৪ ম্যাচ থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করে ইতিমধ্যে নকআউট পর্বে নাম লিখিয়েছে পিএসজি।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

নরসিংদীতে পেঁয়াজের কেজি ২০০ টাকা

২০১৯-১১-১৪ ৮:০৭:০৪ পিএম

পেঁয়াজের দাম নিয়ে সংসদে ক্ষোভ

২০১৯-১১-১৪ ৭:৫১:১৭ পিএম

থ্রি-হুইলার চলার দাবি চালকদের

২০১৯-১১-১৪ ৭:৪২:৫৬ পিএম

দেশব্যাপী ডায়াবেটিস দিবস পালিত

২০১৯-১১-১৪ ৭:৪১:২৪ পিএম

সাদেক হোসেন খোকার মিলাদ শুক্রবার

২০১৯-১১-১৪ ৭:৩২:০৬ পিএম

পনিরের ফাঁসি কার্যকরে বাধা নেই

২০১৯-১১-১৪ ৭:২৫:২৪ পিএম