ডিফেন্ডার যখন গোলরক্ষক, ম্যানসিটির ড্র

প্রকাশ: ২০১৯-১১-০৭ ১১:০৫:৩৫ এএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করার দারুণ এক সুযোগ ছিল ম্যানচেস্টার সিটির সামনে। অবশ্য সেটি তারা করতে পারেনি। বুধবার রাতে তারা ১-১ গোলে ড্র করেছে ইতালিয়ান ক্লাব আটলান্টার সঙ্গে। ড্র করলেও ১০ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি।

আটলান্টার বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে ইনজুরির কারণে মাঠ ছাড়েন গোলরক্ষক এন্ডারসন। তার পরিবর্তে মাঠে নামা ক্লাউদিও ব্রাভো ৮১ মিনিটে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তখন সাইডবেঞ্চে থাকা রক্ষণভাগের খেলোয়াড় কাইল ওয়াকারকে গ্লাভস পড়ে মাঠে নামতে হয়। ম্যাচের মাকি ৯ মিনিট ও যোগ করা ৭ মিনিট দারুণ গোলকিপিং করেন। এন্ডারসন ও ব্রাভো মিলে যতগুলো সেইভ করেছেন তার চেয়ে বেশি সেইভ করেন এই রক্ষণভাগের খেলোয়াড়। সে কারণেই আটলান্টার মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরতে পারে সিটি।

বুধবার রাতে অবশ্য আটলান্টার বিপক্ষে ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যায় ম্যানসিটি। এ সময় বার্নার্ড সিলভার বাড়িয়ে দেওয়া বল ব্যাকহিলে রহিম স্টালিংকে দেন গ্যাব্রিয়েল জেসাস। স্টার্লিং বল জালে পাঠান। ৪২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল পেপ গার্দিওলার শিষ্যরা। এ সময় পেনাল্টি পায় সিটি। কিন্তু গ্যাব্রিয়েল জেসাস লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে সেই সুযোগ হাতছাড়া করেন। ৪৫ মিনিটে নিয়মিত গোলরক্ষক এন্ডারসন ইনজুরির কারণে মাঠ ছাড়েন। মাঠে নামেন ক্লাউদিও ব্রাভো।

বিরতির পর ম্যাচের ৪৯ মিনিটে গোল শোধ দেয় আটলান্টা। এ সময় ডানদিক থেকে আলেজান্দ্রো গোমেজের ক্রসে আনমার্ক মারিও পাসালিক হেড দিয়ে জালে পাঠান। এই সমতা নিয়েই ম্যাচ চলতে থাকে। ম্যাচের ৮১ মিনিটে আটলান্টার জোসিপ ইলিসিসকে ডি বক্সের বাইরে রুখতে গিয়ে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ম্যানসিটির গোলক্ষক ব্রাভো।

তখন সাইডবেঞ্চ থেকে গোলরক্ষকের ভূকিমায় মাঠে নামতে হয় কাইল ওয়াকারকে। বাকি সময় তিনি দারুণ গোলকিপিং করেন। নিশ্চিত কয়েকটি গোলের সুযোগ রুখে দেন। তাতে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পেঁয়াজের দাম নিয়ে সংসদে ক্ষোভ

২০১৯-১১-১৪ ৭:৫১:১৭ পিএম

থ্রি-হুইলার চলার দাবি চালকদের

২০১৯-১১-১৪ ৭:৪২:৫৬ পিএম

দেশব্যাপী ডায়াবেটিস দিবস পালিত

২০১৯-১১-১৪ ৭:৪১:২৪ পিএম

সাদেক হোসেন খোকার মিলাদ শুক্রবার

২০১৯-১১-১৪ ৭:৩২:০৬ পিএম

পনিরের ফাঁসি কার্যকরে বাধা নেই

২০১৯-১১-১৪ ৭:২৫:২৪ পিএম