নেপিয়ারে মালান-মরগান তাণ্ডবে যত রেকর্ড

প্রকাশ: ২০১৯-১১-০৮ ২:১৬:১৪ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

নেপিয়ারের ম্যাকলিন পার্কে শুক্রবার ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন ডেভিড মালান ও এউইন মরগান। নিউজিল্যান্ড-ইংল্যান্ড চতুর্থ টি-টোয়েন্টিতে এই দুজনের বিধ্বংসী ব্যাটিংয়ে ভেঙে গেছে বেশ কিছু রেকর্ড।

২৪১- টস হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৩ উইকেট হারিয়ে তোলে ২৪১ রান। টি-টোয়েন্টিতে ইংলিশদের সর্বোচ্চ স্কোর এটিই। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ উইকেটে ২৩০ রান ছিল আগের রেকর্ড।

১৮২- তৃতীয় উইকেটে মাত্র ৭৪ বলে ১৮২ রানের জুটি গড়েন মালান ও মরগান। এই ফরম্যাটে যেকোনো উইকেট জুটিতে এটি ইংল্যান্ডের সর্বোচ্চ। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রবি বোপারা ও অ্যালেক্স হেলসের দ্বিতীয় উইকেট জুটির ১৫৯ ছিল আগের সর্বোচ্চ। মালান-মরগানের জুটি সব মিলিয়ে চতুর্থ সর্বোচ্চ, আর তৃতীয় উইকেটে সর্বোচ্চ।

৭৬- শেষ চার ওভারে ইংল্যান্ড তোলে ৭৬ রান। যেটি কোনো দলের সর্বোচ্চ। ২০১৭ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের ৭৫ রান ছিল আগের সর্বোচ্চ। সব মিলিয়ে ইংল্যান্ড শেষ ১০ ওভারে যোগ করে ১৫৩ রান। যেটি যৌথভাবে কোনো দলের তৃতীয় সর্বোচ্চ।

৪৮- মালান সেঞ্চুরি পূর্ণ করেন ৪৮ বলে। ইংল্যান্ডের হয়ে যেটি দ্রুততম সেঞ্চুরি। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে হেলসের ৬০ বলে সেঞ্চুরি ছিল আগের রেকর্ড। হেলসের পর দ্বিতীয় ইংলিশ ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করলেন মালান। তিন নম্বরে নেমে তিনি ৫১ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১০৩ রানে অপরাজিত ছিলেন।

২১- মরগান ফিফটি পূর্ণ করেন ২১ বলে। ইংল্যান্ডের হয়ে যেটি দ্রুততম ফিফটি। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে জস বাটলারের ২২ বলে ফিফটি ছিল আগের রেকর্ড। শেষ ওভারে আউট হওয়ার আগে ৪১ বলে ৭টি করে চার ও ছক্কায় টি-টোয়েন্টি ক্যারিয়ার সর্বোচ্চ ৯১ রান করেন মরগান।

**মালান-মরগান মাস্টারক্লাসে উড়ে গেল নিউজিল্যান্ড

 

ঢাকা/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পনিরের ফাঁসি কার্যকরে বাধা নেই

২০১৯-১১-১৪ ৭:২৫:২৪ পিএম

পেসারদের তোপে দিশেহারা বাংলাদেশ

২০১৯-১১-১৪ ৬:৪৯:১৭ পিএম

বড় সাজা পেয়ে গেছি : ওসি মোয়াজ্জেম

২০১৯-১১-১৪ ৬:৪০:৪৮ পিএম