মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগ শুরু

প্রকাশ: ২০১৯-১১-১২ ৫:১৭:৪৫ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ‘মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগ-২০১৯’। ১০ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২১ নভেম্বর পর্যন্ত।

এবারের এই প্রতিযোগিতায় ১০টি দল অংশ নিয়েছে। যার মধ্যে ২টি দল ২০১৮ সালের দ্বিতীয় বিভাগ দাবা লিগ হতে উন্নীত হয়েছে। প্রিমিয়ার ডিভিশন থেকে রেলিগেটেড হওয়া দুটি দল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এবং বেঙ্গল চেস ক্লাব অংশ নেওয়ার কথা থাকলেও যথাসময়ে আসতে না পারায় অংশ নিতে পারেনি। লিগে অংশ নেওয়া দলগুলো হল (১) মীর চেস ক্লাব, (২) অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা ক্লাব, (৩) লিওনাইন চেস ক্লাব, (৪) খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জ, (৫) দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ, (৬) বসির মেমোরিয়াল চেস ক্লাব, (৭) ক্যাসপারভ চেস ক্লাব, (৮) লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিম, (৯) শাহীম চেস ক্লাব (দ্বিতীয় বিভাগ হতে উন্নীত) ও (১০) ঢাকা নাইটস চেস ক্লাব (দ্বিতীয় বিভাগ হতে উন্নীত)।

সকালে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রবীণ ক্রীড়া সংগঠক আলহাজ্ব ফরিদা আক্তার বেগম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলি। উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহীদুল্যাহ, গাজী সাইফুল তারেক ও আন্তর্জাতিক বিচারক হারুন-অর-রশিদ।

প্রতিটি দলে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় থাকছে। লিগের খেলা রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল ২০২০ সালের প্রিমিয়ার বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে এবং সর্বনিম্ন স্থান পাওয়া দুটি দল দ্বিতীয় বিভাগে নেমে যাবে। চ্যাম্পিয়ন, রানার্স আপ ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে অর্থ পুরস্কার, ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া প্রত্যেক বোর্ডে শতকরা হারে সর্বোচ্চ ফলাফল লাভকারী খেলোয়াড়দের বোর্ড পুরস্কার দেওয়া হবে।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ৫০ হাজার, রানার্স-আপ দল ৩০ হাজার ও তৃতীয় স্থান অধিকারকারী দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পুলিশ ও সাইফের অঘোষিত ফাইনাল

২০১৯-১২-১৪ ৯:১৪:৫৫ পিএম

সামনে শুধুই অন্ধকার

২০১৯-১২-১৪ ৯:০৯:০৯ পিএম

দল জেতার পরও হতাশ মাহমুদউল্লাহ!

২০১৯-১২-১৪ ৮:৫৩:৩১ পিএম

দেশে বিপুল সম্বর্ধনা সু চির

২০১৯-১২-১৪ ৮:৩৯:২৯ পিএম