তৃতীয় রাউন্ড শেষেও শীর্ষে লিওনাইন ও ঢাকা নাইটস

প্রকাশ: ২০১৯-১১-১৪ ৭:৫৩:১৬ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

‘মার্সেল এয়ার কন্ডিশনার প্রথম বিভাগ দাবা লিগ-২০১৯’ এর তৃতীয় রাউন্ডের খেলা আজ বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়।

তিন রাউন্ড শেষে লিওনাইন চেস ক্লাব ও ঢাকা নাইটস্ চেস ক্লাব পূর্ণ ৬ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে।

তৃতীয় রাউন্ডের খেলায় লিওনাইন চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দলকে, ঢাকা নাইটস চেস ক্লাব ৩.৫-০.৫ গেম পয়েন্টে লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিমকে, শাহিন চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে মীর চেস ক্লাবকে এবং খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জ ৪-০ গেম পয়েন্ট ক্যাসপারভ চেস ক্লাবকে পরাজিত করে।

দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ ২-২ গেম পয়েন্টে বসির মেমোরিয়াল চেস ক্লাবের সাথে ড্র করে।

আগামীকাল শুক্রবার বিকেল ৩টা থেকে একই স্থানে চতুর্থ রাউন্ডের খেলা শুরু হবে।

এবারের এই প্রতযোগিতায় ১০টি দল অংশ নিয়েছে। দলগুলো হল- লিওনাইন চেস ক্লাব, ক্যাসপারভ চেস ক্লাব, অগ্রণী ব্যাংক দাবা দল, শাহিন স্পোর্টিং ক্লাব, লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিম, দেবদাস বিশ^াস স্মৃতি সংসদ, বসির মেমোরিয়াল চেস ক্লাব, ঢাকা নাইটস চেস ক্লাব মীর চেস ক্লাব ও খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জ।

লিগের খেলা রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল ২০২০ সালের প্রিমিয়ার বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে এবং সর্বনিম্ন স্থান পাওয়া দুটি দল দ্বিতীয় বিভাগে নেমে যাবে। চ্যাম্পিয়ন, রানার্স আপ ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে অর্থ পুরস্কার, ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া প্রত্যেক বোর্ডে শতকরা হারে সর্বোচ্চ ফলাফল লাভকারী খেলোয়াড়দের বোর্ড পুরস্কার দেওয়া হবে।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ৫০ হাজার, রানার্স-আপ দল ৩০ হাজার ও তৃতীয় স্থান অধিকারকারী দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হলো না জেতা, পেল না ৩২ লাখ টাকা

২০১৯-১২-০৯ ১২:০১:৪৪ এএম

ভারতকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

২০১৯-১২-০৮ ১১:১৩:১৩ পিএম

বাংলাদেশের পদকের সেঞ্চুরি

২০১৯-১২-০৮ ১১:০৯:০২ পিএম

টি-টোয়েন্টির চূড়ায় কোহলি

২০১৯-১২-০৮ ১০:৪৯:৩৬ পিএম

‘গবেষণায় চিকিৎসকদের মনোযোগ কম’

২০১৯-১২-০৮ ১০:৪২:৫১ পিএম