হ্যাটট্রিক করে সেঞ্চুরির আরও কাছে রোনালদো

প্রকাশ: ২০১৯-১১-১৫ ১১:১৯:৩৭ এএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

ক্রিস্টিয়ানো রোনালদো

ম্যাচের আগে তার ফিটনেস নিয়ে উঠেছিল প্রশ্ন। জেগেছিল খেলা নিয়ে শঙ্কা। পর্তুগাল কোচ অবশ্য সেই শঙ্কা উড়িয়ে দিয়েছিলেন। ক্রিস্টিয়ানো রোনালদো মাঠে নামলেন। দারুণ এক হ্যাটট্রিক করে দেখালেন তিনি কতটা ফিট আছেন।

লিসবনে বৃহস্পতিবার রাতে ইউরো বাছাইয়ে রোনালদোর হ্যাটট্রিকে লিথুনিয়াকে ৬-০ গোলে হারিয়েছে পর্তুগাল। সপ্তম মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোলটা করেছিলেন রোনালদো। ২২ মিনিটে দ্বিতীয় আর ৬৫ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন জুভেন্টাসের এই তারকা ফরোয়ার্ড। একটি করে গোল করেন আপনসো ফার্নান্দেজ, মেন্দেস পাসিয়েনসিয়া ও বার্নার্দো সিলভা।

এই হ্যাটট্রিকে আন্তর্জাতিক গোলের সেঞ্চুরির আরও কাছে চলে গেলেন রোনালদো। জাতীয় দলের হয়ে তার গোল হলো ৯৮টি। রোববার লুক্সেমবার্গের বিপক্ষে জোড়া গোল করলেই মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি করবেন ৩৪ বছর বয়সি ফরোয়ার্ড।

আন্তজার্তিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড ছুঁতে রোনালদোর দরকার আর ৯ গোল। ইরানের আলি দায়ি ১০৯ গোল নিয়ে রেকর্ডটা দখলে রেখেছেন।

রোনালদোর হ্যাটট্রিকের রাতে তিন গোল করেছেন ইংল্যান্ডের হ্যারি কেনও। ওয়েম্বলিতে মন্টেনেগ্রো ৭-০ গোলে উড়িয়ে দিয়ে ইউরোর মূলপর্বের টিকিট নিশ্চিত করেছে ইংল্যান্ড। 

 

ঢাকা/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আর্চারিতে ছক্কা হাঁকালো বাংলাদেশ

২০১৯-১২-০৮ ৬:৩৪:৫৮ পিএম

আর্চা‌রি থে‌কে ষষ্ঠ সোনা

২০১৯-১২-০৮ ৫:৪৫:৪০ পিএম

বিদ্রূপের জবাব দিলেন সোনাক্ষী

২০১৯-১২-০৮ ৪:০৪:০৪ পিএম

আর্চা‌রিতে পঞ্চম সোনা

২০১৯-১২-০৮ ৩:৫৪:২৫ পিএম