ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নিতিন ও মারালগো চ্যাম্পিয়ন

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিতিন ও মারালগো চ্যাম্পিয়ন

খুলনা জেলা প্রশাসনের আয়োজনে সম্পন্ন হয়েছে শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতা। সোমবার খুলনা সার্কিট হাউস সংলগ্ন নব নির্মিত শেখ রাসেল টেনিস কমপ্লেক্স গ্রাউন্ডে প্রতিযোগিতার পুরুষ একক ও মহিলা এককের ফাইনাল ম্যাচ দিয়ে দেশের সবথেকে বড় পরিসরে আয়োজিত এই প্রতিযোগিতার সমাপ্তি ঘটলো। প্রতিযোগিতায় পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছে ভারতের নিতিন কুমার সিনহা। আর মহিলা এককে চ্যাম্পিয়ন হয়েছে মঙ্গোলিয়ার মারালগো চগসোমজাভ। পুরুষ এককে সহজেই ফলাফল নিস্পত্তি হলেও মহিলা এককে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই হয়।

পুরুষ এককের ফাইনালে ভারতের নিতিন কুমার সিনহা সরাসরি ২-০ সেটে তিউনিশিয়ার এডাম নাগৌদিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। দুই সেটেই ভারতের নিতিন কুমার সিনহার সামনে লড়াই করতে পারেননি নাগৌদি। প্রথম সেটে ৬-০ সেটে জয় পান নিতিন। অবশ্য দ্বিতীয় সেটে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন নাগৌদি। শেষ পর্যন্ত অবশ্য পেরে ওঠেননি তিনি। ৬-৪ গেমে দ্বিতীয় সেটে হারতে হয় তাকে। ফলে পুরুষ এককে চ্যাম্পিয়ন হয় ভারতের নিতিন।

প্রতিযোগিতার মহিলা এককে অবশ্য দারুণ প্রতিদ্বনিদ্বতাপূর্ণ হয়। এই লড়াইয়ে মঙ্গোলিয়ার মারালগো চগসোমজাভ ২-১ সেটে পরাজিত করেন ভারতের যুবরানী ব্যানার্জীকে। প্রথম সেটে মারলগো জয় পান ৬-৩ গেমে। দ্বিতীয় সেটে ঘুরে দাড়ান যুব রানী ব্যানার্জী। এই সেটে ৬-৩ ব্যবধানে জয় পান ভারতের যুব রানী ব্যানার্জী। আর শেষ সেটটি জমে ওঠে আরও। শেষ পর্যন্ত এই সেটে ৭-৫ গেমে যুবরানীকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন মঙ্গোলিয়ার মারলাগো চগসোমজাভ।

এর আগে রবিবার একই ভেন্যুতে অনুষ্ঠিত পুরুষ দ্বৈত বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে থাইল্যান্ডের চায়ানন কেউসুতো-উইশায়াট্রং চারোয়েন চাইকুল জুটি। ফাইনালে তারা সরাসরি ২-০ সেটে শ্রীলঙ্কার থাঙ্গারাজা দিনেশকানথান-সারমাল দেশনায়েকে জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন।

ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি। প্রতিমন্ত্রী চ্যাম্পিয়ন মারালগো চগসোমজাভ ও নিতিন কুমার সিনহার হাতে ট্রফি ও ৬০০০ মার্কিন ডলারের চেক তুলে দেন। এদিকে যুবরানী ব্যানার্জী ও এডাম নাগৌদিকে পান রানার্সআপ ট্রফি ও ৩০০০ মার্কিন ডলারের চেক।


খুলনা/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়