ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হৃদয়ের সেঞ্চুরিতে শেষ ম্যাচও জিতল যুবারা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হৃদয়ের সেঞ্চুরিতে শেষ ম্যাচও জিতল যুবারা

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতেও সেঞ্চুরির দেখা পেয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান তৌহিদ হৃদয়। তার ১১১ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ জয় পেয়েছে ৫০ রানে। আর এই জয়ের ফলে ৪-০ ব্যবধানে সিরিজ জিতেছে যুবারা। অবশ্য একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে না গেলে হয়তো লঙ্কান যুবাদের হোয়াইটওয়াশ করতে পারত হৃদয়-আকবররা।

আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের যুবারা প্রথমে ব্যাট করতে নামে। ব্যাট হাতে তৌহিদ হৃদয় ১০২ বলে ৩ চার ও ৫ ছক্কায় ১১১, প্রান্তি নওরোজ নাবিল ৪ চার ও ২ ছক্কায় ৬৫ ও পারভেজ হোসেন ৩৮ রানের ইনিংস খেলেন। তাতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

২৮৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি লঙ্কান যুবারা। রান আউটের মিছিলে তারা ৪৪.৪ ওভারে ২৩৩ রানে অলআউট হয়ে যায়। ব্যাট হাতে শ্রীলঙ্কার রবীন্দু রাশান্তা সর্বোচ্চ ৮৪ রান করেন। ৯টি চার ও ২ ছক্কায় এই রান করেন তিনি। ৪০টি রান আসে মোহাম্মদ সামাজের ব্যাট থেকে। এ ছাড়া আভিষকা পেরেরা ৩০, রোহান সঞ্জয়া ২৭ ও নিপুণ ধনঞ্জয়া ২১ রান করেন।

শ্রীলঙ্কার চারজন ব্যাটসম্যান রান আউটে কাটা পড়েন। বল হাতে বাংলাদেশের শাহীন আলম ও হাসান মুরাদ ২টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন তৌহিদ হৃদয়। এই ম্যাচে তিনি ১১১ রান করেন। তার আগে প্রথম ম্যাচে ১২৩ ও দ্বিতীয় ম্যাচে ১১৫ রান করেছিলেন।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়