ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল ও ভুটান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল ও ভুটান

এসএ গেমসের ফুটবল ডিসিপ্লিনে অংশ নিবে বাংলাদেশ পুরুষ ফুটবল দল। যেখানে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে ভারত, নেপাল, ভুটান, মালদ্বীপ ও শ্রীলঙ্কা।

আজ শুক্রবার হয়েছে এসএ গেমস ফুটবলের ড্র। সেখানে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী হয়েছে স্বাগতিক নেপাল ও ভুটান। অন্যদিকে ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও মালদ্বীপ। অবশ্য ভারতের খেলার বিষয়টি এখনো নিশ্চিত নয়। শেষ পর্যন্ত তারা ফুটবলে অংশ নিতে নাও পারে। আর এসএ গেমস ফুটবলে সবচেয়ে বেশি স্বর্ণ জেতা পাকিস্তানও এবার অংশ নিচ্ছে না।

এসএ গেমসকে সামনে রেখে বাংলাদেশ দলের কোচ জেমি ডে বৃহস্পতিবার থেকে অনুীশলন ক্যাম্প আয়োজন করতে চেয়েছিলেন। কিন্তু প্রিমিয়ার লিগের ক্লাব বসুন্ধরা কিংস তাদের ৮ জন খেলোয়াড় ছাড়েনি। তাই ক্যাম্পও শুরু হয়নি। সে কারণে কোচ ছুটি নিয়ে ইংল্যান্ড চলে গেছেন। বাংলাদেশ দল ২৭ নভেম্বরের মধ্যে নেপাল যেতে চেয়েছিল।ওই তারিখে যেতে পারবে কিনা সেটা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

এবার স্বর্ণ জয়ের লক্ষ্য নিয়ে এসএ গেমস ফুটবলে অংশ নিচ্ছে বাংলাদেশ। কিন্তু সেই পরিকল্পনায় শুরুতেই ধাক্কা খেল। সবশেষ ২০০৯ সালে এসএ গেমসে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ। জেমি ডে’র তত্ত্বাবধানে জামাল-ইয়াসিন-জীবনরা কী ১০ বছর পর এনে দিতে পারবেন একটি স্বর্ণ?

২০ সদস্যের বাংলাদেশ অলিম্পিক দল :

গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, মোহাম্মদ পাপ্পু হোসেন ও মাহফুজুর রহমান প্রীতম।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও সুশান্ত ত্রিপুরা।

মিডফিল্ডার : জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম ও মোহাম্মদ আল আমিন।

ফরোয়ার্ড : সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হোসেন ও আরিফুর রহমান।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়