ভারতকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ: ২০১৯-১২-০৮ ১১:১৩:১৩ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

গল্পটা ঠিক প্রথম ম্যাচের মতোই। টস জিতে প্রতিপক্ষকে আগে ব্যাটিংয়ে পাঠানো, এরপর রান তাড়ায় সহজ জয়। লেন্ডল সিমন্সের ফিফটিতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

রোববার আগে ব্যাট করতে নেমে শিবম দুবের ফিফটিতে ৭ উইকেটে ১৭০ রান করেছিল ভারত। ওয়েস্ট ইন্ডিজ সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতেই।

তিন ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা। বুধবার মুম্বাইয়ে হবে সিরিজ নির্ধারণী ম্যাচ।

থিরুভানান্তাপুরামে মন্থর উইকেটে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভালো হয়নি। দলীয় ২৪ রানে ফেরেন প্রথম ম্যাচে ফিফটি করা লোকেশ রাহুল (১১)। ইনিংস বড় করতে পারেননি আরেক ওপেনার রোহিত শর্মাও (১৫)।

ঝড় তোলেন ডুবে। ২৭ বলে তুলে নেন ফিফটি। এরপরই তাকে থামান হেইডেন ওয়ালশ। ৩০ বলে ৩ চার ও ৪ ছক্কায় ডুবে করেন ৫৪ রান।

প্রথম ম্যাচে ভারতের জয়ের নায়ক অধিনায়ক বিরাট কোহলি এদিন ১৯ রানের বেশি করতে পারেননি। শেষ পর্যন্ত ঋষভ পন্তের ২২ বলে অপরাজিত ৩৩ রানের সুবাদে লড়াকু পুঁজি পায় ভারত।

জবাবে ৭৩ রানের উদ্বোধনী জুটিতে ওয়েস্ট ইন্ডিজের জয়ের ভিত গড়ে দেন সিমন্স ও এভিন লুইস। ৩৫ বলে ৪০ রান করা লুইসকে ফিরিয়ে জুটি ভাঙেন ওয়াশিংটন সুন্দর।

৩ ছক্কায় ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন শিমরন হেটমায়ার। ১৪ বলে ২৩ রান করা বাঁহাতি এই ব্যাটসম্যানকে থামান রবীন্দ্র জাদেজা।

তবে সিমন্স ও নিকোলাস পুরান অবিচ্ছিন্ন ৬১ রানের জুটিতে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৪৫ বলে ৪টি করে চার ও ছক্কায় ৬৭ রানে অপরাজিত ছিলেন সিমন্স। ১৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন পুরান। ম্যাচ সেরা হন সিমন্স।

 

ঢাকা/পরাগ    


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রাজামৌলির মুখোমুখি প্রভাস

২০২০-০১-২৭ ১:৫৮:২৭ এএম

রুবেলের কাছে পপি স্পেশাল

২০২০-০১-২৭ ১:০৯:২৭ এএম

বাবুল চিশতির শ্যালকের জামিন

২০২০-০১-২৭ ১:০৪:৩০ এএম

দক্ষিণ আফ্রিকার সামনে বিশাল লক্ষ্য

২০২০-০১-২৬ ১০:৫১:২৮ পিএম

রাজশাহীতে সিআইডির ফরেনসিক ল্যাব

২০২০-০১-২৬ ১০:৪৭:৫৩ পিএম