আলিম দারের এই রেকর্ড যাত্রার শুরুটা বাংলাদেশে

প্রকাশ: ২০১৯-১২-১২ ১:৩৩:০৯ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

আম্পায়ার হিসেবে আরেকটি দারুণ অর্জনে নাম লেখালেন পাকিস্তানের আলিম দার। মাঠে দাঁড়িয়ে সবচেয়ে বেশি টেস্টে আম্পায়ারিং করার রেকর্ড এখন তারই।

পার্থে বৃহস্পতিবার শুরু হয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড দিবারাত্রির টেস্ট। এই ম্যাচে ইংল্যান্ডের নাইজেল লংয়ের সঙ্গে অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করছেন আলিম দার।

আম্পায়ার হিসেবে এটি তার ১২৯তম টেস্ট। ৫১ বছর বয়সি আলিম দার ছাড়িয়ে গেছেন ১২৮ টেস্টে আম্পায়ারিং করা ওয়েস্ট ইন্ডিজের সাবেক আম্পায়ার স্টিভ বাকনারকে।

২০০০ সালে পাকিস্তান-শ্রীলঙ্কা ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ার হিসেবে অভিষেক হয় আলিম দারের। টেস্টে তিনি প্রথমবার আম্পায়ারিং করেন ২০০৩ সালে, ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে।

সময়ের পরিক্রমায় তিনি গড়ে ফেললেন রেকর্ড। টানা তিন বছর আইসিসির বর্ষসেরা আম্পায়ার হওয়া আলিম দার ওয়ানডের রেকর্ড থেকেও বেশি দূরে নেই।

বর্তমানে রেকর্ডটা রুডি কোয়ের্তজেনের দখলে। দক্ষিণ আফ্রিকার সাবেক আম্পায়ার কোয়ের্তজেন ২০৯ ওয়ানডেতে আম্পায়ারিং করেছেন, আলিম দার ২০৭ ওয়ানডেতে।

এছাড়া ৪৬ টি-টোয়েন্টি ম্যাচেও মাঠে দাঁড়িয়ে আম্পায়ারিং করেছেন আলিম দার। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচে (৩৮২) আম্পায়ারিং করার রেকর্ড তার দখলেই।

 

ঢাকা/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ট্রেন লাইন চ্যুত

খুলনার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

২০২০-০১-২০ ১২:৫৫:৫৩ এএম

অসুস্থ চিত্রনায়িকা রত্না

২০২০-০১-২০ ১২:৪৩:৪৪ এএম

অদলবদলের আভাস দিয়ে রাখলেন কোচ

২০২০-০১-১৯ ১০:৫৯:৩৫ পিএম

জিম্বাবুয়ের মন্থর ব্যাটিং

২০২০-০১-১৯ ১০:৫৩:৫৭ পিএম

ইনিংস হারের সামনে দক্ষিণ আফ্রিকা

২০২০-০১-১৯ ১০:৩৯:২৫ পিএম

সবজি চাষে ভাগ্য বদল

২০২০-০১-১৯ ১০:২৯:৩৪ পিএম

ভৈরব নদে কয়লা বোঝাই কার্গো ডুবি

২০২০-০১-১৯ ১০:২২:১২ পিএম

চ্যালেঞ্জ দেখছেন জেমি ডে

২০২০-০১-১৯ ৯:৫৫:৫৮ পিএম

বউকে নয়, দেশকে গোল উৎসর্গ মতিনের

২০২০-০১-১৯ ৯:৪৬:২২ পিএম