সাউদির তোপের পরও ৪১৭ রানের লিড অস্ট্রেলিয়ার

প্রকাশ: ২০১৯-১২-১৪ ৯:১০:৩৮ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

পার্থ টেস্টের তৃতীয় দিনে ১১ উইকেটের পতন ঘটেছে। এমন উইকেট পতনের দিনে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে ১৬৬ রানে। এরপর অস্ট্রেলিয়ার তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে টিম সাউদির বোলিং তোপের মুখে পড়ে। তার তোপের দিনেও অস্ট্রেলিয়া ৪১৭ রানের লিড নিয়েছে।

৫ উইকেট হারিয়ে ১০৯ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা নিউজিল্যান্ড আজ শনিবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে। বাকি ৫টি উইকেট হারিয়ে তারা ৫৭ রানের বেশি করতে পারেনি। তাতে ১৬৬ রানে শেষ হয় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। বল হাতে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৫টি উইকেট নেন। ২টি উইকেট নেন নাথান লায়ন।

২৫০ রানের লিড পেয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ৪৪ রানে ডেভিড ওয়ার্নারের উইকেট হারানোর পর জো বার্নস ও মার্নাস ল্যাবুশানে টানেন দলকে। ১৩১ রানের মাথায় ল্যাবুশানে ৫০ ও ১৪৮ রানের মাথায় জো বার্নস ৫৩ রান করে আউট হওয়ার পর দ্রুত আরো তিনটি উইকেট হারায় অজিরা। ফিরে যান স্টিভেন স্মিথ (১৬), ত্রাভিস হেড (৫) ও অধিনায়ক টিম পেইন (০)। এরপর ম্যাথু ওয়েড ও প্যাট কামিন্স মিলে দিনের বাকি সময়টুকু পার করেন। ওয়েড ৮ ও কামিন্স ১ রান নিয়ে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল রোববার আবার ব্যাট করতে নামবেন। ইতিমধ্যে অস্ট্রেলিয়া ৪১৭ রানের লিড নিয়েছে।

অস্ট্রেলিয়ার যে ছয়টি উইকেটের পতন ঘটেছে তার ৪টিই নিয়েছেন টিম সাউদি।


ঢাকা/আমিনুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রাজামৌলির মুখোমুখি প্রভাস

২০২০-০১-২৭ ১:৫৮:২৭ এএম

রুবেলের কাছে পপি স্পেশাল

২০২০-০১-২৭ ১:০৯:২৭ এএম

বাবুল চিশতির শ্যালকের জামিন

২০২০-০১-২৭ ১:০৪:৩০ এএম

দক্ষিণ আফ্রিকার সামনে বিশাল লক্ষ্য

২০২০-০১-২৬ ১০:৫১:২৮ পিএম

রাজশাহীতে সিআইডির ফরেনসিক ল্যাব

২০২০-০১-২৬ ১০:৪৭:৫৩ পিএম