একটা সিরিজ মিস করব, এটা তো অপরাধ : মুশফিক

প্রকাশ: ২০২০-০১-১৮ ১:৫৫:৪২ এএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

দল যাবে পাকিস্তান। মুশফিক থাকবেন দেশে। নেই কোনো ইনজুরি। নেই অফফর্ম। ২২ গজে তার বৃহস্পতি তুঙ্গে! কিন্তু পাকিস্তান টানছে না বাংলাদেশের সেরা ব্যাটসম্যানকে।

নিরাপত্তা ইস্যুতে পরিবার থেকে মেলেনি পাকিস্তান যাওয়ার অনুমতি। সেখানে ক্রিকেট খেলার মানসিকতাও তৈরি করতে পারছে না মুশফিক। তাইতো সফর থেকে নাম কাটিয়ে নিয়েছেন। অবশ্য নাম প্রত্যাহারের সিদ্ধান্তটা ছিল কঠিন।

দীর্ঘ ক্যারিয়ারে এমন সময় দেখতে হয়নি আগে। তাইতো ভেতর থেকে অপরাধবোধ কাজ করছে উইকেটরক্ষক ব্যাটসম্যানের, ‘অবশ্যই হতাশার। বাংলাদেশ দলের হয়ে আমি একটি সিরিজ মিস করব… এটার মতো অপরাধ তো আর হতে পারে না! আমার জন্য কিন্তু বড় একটি সুযোগও ছিল।’

২০০৮ সালে পাকিস্তান গিয়েছিলেন মুশফিক। সেই স্মৃতি এখনও তরতাজা। অনুশীলন আর উইকেটের কথা মনে আছে আজও। জানালেন সেখানে ব্যাটিং উপভোগ্য। প্রশংসাও করলেন পাকিস্তানের ক্রিকেটের অবকাঠামোর। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে পরিবারের সিদ্ধান্তকেই গুরুত্ব দিয়েছেন মুশফিক। বরং নিজের না যাওয়াকে অন্যদের জন্য বড় সুযোগ হিসেবে দেখছেন।

‘বাংলাদেশে বদলি খেলোয়াড় বের হতে এক ঘন্টা সময় লাগে না। অবশ্যই অনেকে ভালো খেলছে। বিপিএলে অনেকে ভালো খেলেছে। সবার জন্য দারুণ সুযোগ। আমাদের দল নতুন খেলোয়াড় খুঁজছে। আমার জায়গা যে আসবে, তার জন্য দারুণ সুযোগ। আশা করব তারা সুযোগটা কাজে লাগাবে। পাকিস্তানে গিয়ে পাকিস্তানের মতো দলের সঙ্গে খেলা। সবাইকে শুভকামনা জানাই। আমি আশা করছি অনেক ভালো ফল নিয়ে আসতে পারবে বাংলাদেশ।’ – বলেছেন মুশফিক।


ঢাকা/ইয়াসিন/নাসিম/আমিনুল

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অপো এফ১৫ ফোনে শক্তিশালী র‍্যাম

২০২০-০২-২৫ ১২:৩১:২৮ পিএম

আগুনে ২২ দোকান পুড়ে ছাই

২০২০-০২-২৫ ১১:২৪:৫৭ এএম

এনু-রুপনের বাড়িতে ৫ সিন্দুক টাকা

২০২০-০২-২৫ ১১:০৭:৪১ এএম