ভাজ্জির রেকর্ড ভাঙলেন কুলদীপ

প্রকাশ: ২০২০-০১-১৮ ৫:১২:০১ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

দারুণ এক কীর্তি গড়েছেন ভারতের স্পিনার কুলদীপ যাদব। ওয়ানডেতে দ্রুততম ভারতীয় স্পিনার হিসেবে ১০০ উইকেট নেওয়ার রেকর্ড এখন কুলদীপের।

রাজকোটে শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতের ৩৬ রানে জয়ের ম্যাচে ৬৫ রানে ২ উইকেট নেন কুলদীপ।

অস্ট্রেলিয়ার কিপার-ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারিকে ফিরিয়ে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। দুই বল পর নেন স্টিভেন স্মিথের উইকেটও।

১০০ উইকেট নিতে কুলদীপের লাগল ৫৮ ম্যাচ। তিনি ভেঙেছেন হরভজন সিংয়ের রেকর্ড। ২০০৩ সালে ভাজ্জি ১০০ উইকেট নিয়েছিলেন তার ৭৬তম ম্যাচে। স্পিনার-পেসার মিলিয়ে তৃতীয় দ্রুততম ভারতীয় বোলার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন কুলদীপ। তার সামনে আছেন জাসপ্রিত বুমরাহ (৫৭ ম্যাচ) ও মোহাম্মদ শামি (৫৬ ম্যাচ)।

সব মিলিয়ে যৌথভাবে অষ্টম দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেট নিলেন কুলদীপ। ৪৪ ম্যাচে উইকেটের সেঞ্চুরি করে সবার ওপরে আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। এরপর আছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক (৫২ ম্যাচ)।

গত বছর প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দুটি হ্যাটট্রিকের কীর্তি গড়েছিলেন কুলদীপ। ২৫ বছর বয়সি এই চায়নাম্যান বোলার নতুন বছরের শুরুতে গড়লেন আরেক কীর্তি।


ঢাকা/পরাগ

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

জমি নিয়ে বিরোধ

পাবনায় যুবককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ

২০২০-০২-২৪ ১২:৪৬:৩৭ এএম

পাপিয়াকে পুলিশের কাছে হস্তান্তর

২০২০-০২-২৩ ১০:৩১:৩৮ পিএম

বুয়েট হলে সিট পেতে সাত শপথ

২০২০-০২-২৩ ১০:২৬:১৭ পিএম