ওয়ালটন স্কুল রেটিং দাবা প্রতিযোগিতা শুরু

প্রকাশ: ২০২০-০১-২৪ ৯:৫০:৫৭ পিএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন এয়ার কন্ডিশনার স্কুল রেটিং দাবা প্রতিযোগিতা-২০২০’। পাঁচ সপ্তাহব্যাপী এই প্রতিযোগিতায় রাজধানীর স্কুলগুলোর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করছে।

পাঁচ ধাপের এই প্রতিযোগিতার প্রথম ধাপে দেশের ২০টি স্কুলের ৫৪ জন ক্ষুদে দাবাড়ু অংশ নিয়েছে। তাদের নিয়ে চলছে এই প্রতিযোগিতার প্রথম ধাপ। এ রিপোর্ট লেখা পর্যন্ত চতুর্থ রাউন্ডের খেলা শেষে উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুলের স্বর্নাভো চৌধুরী ৪ রাউন্ডে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে ভিকারুননিসা স্কুল এন্ড কলেজের মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, ইস্পাহানি স্কুল এন্ড কলেজের ওয়ালিজা আহমেদ, সিলেট গভর্মেন্ট পাইলট হাই স্কুলের বিশ্বজিৎ দাস শ্রেষ্ঠ দ্বিতীয় স্থানে রয়েছেন।

তিন পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে নুশরাত জাহান আলো, মুহাম্মদ আবতাহি আবরার, উর্বানা চৌধুরী, ওয়ারসিয়া খুশবু, ফাইয়াজ মাহমুদ, অনিন্দ সিংহ অর্ঘ, শেখ অনন্য কাদের, সাফওয়ান স্বাধীন অরগান ও সাকিন আল সাদাব।

প্রতিযোগিতার খেলা ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দাবা ফেডারেশনের দাবা ক্রীড়াকক্ষে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বাংলাদেশ দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা ও আন্তর্জাতিক বিচারক হারুনুর রশিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা শহরসহ দেশের বিভিন্ন স্কুলের ক্ষুদে দাবাড়ুদের নিয়ে এই প্রতিযোগিতা প্রতি সপ্তাহের শুক্রবার অনুষ্ঠিত হবে। দিনব্যাপী চলবে এই প্রতিযোগিতা। প্রতি সপ্তাহে অনুষ্ঠিত প্রতি পর্বের বিজয়ীদের নগদ অর্থ পুরস্কার ও ওয়ালটন সামগ্রী দেওয়া হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।


ঢাকা/আমিনুল

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আগুনে ২২ দোকান পুড়ে ছাই

২০২০-০২-২৫ ১১:২৪:৫৭ এএম

এনু-রুপনের বাড়িতে ৫ সিন্দুক টাকা

২০২০-০২-২৫ ১১:০৭:৪১ এএম

শিল্পকলায় ‘খোয়াবনামা’

২০২০-০২-২৫ ১০:৫০:২৪ এএম

১৭ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

২০২০-০২-২৫ ১০:১৬:১২ এএম