অস্ট্রেলিয়াকে গুড়িয়ে দিয়ে সেমিফাইনালে ভারত

প্রকাশ: ২০২০-০১-২৮ ১০:১৪:৫১ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ভারত। আজ মঙ্গলবার সুপার লিগের প্রথম কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ৭৪ রানের হারিয়ে শেষ চারের টিকিট পেয়েছে তারা।

দক্ষিণ আফ্রিকার পফেচট্রুমে ভারত প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করে। ২৩৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের পেসারদের তোপের মুখে পড়ে অজি যুবারা। কার্তিক তেয়াগির বোলিং তোপে ৪ রান ‍তুলেতেই হারিয়ে বসে ৩ উইকেট। ১৭ রানে হারায় চতুর্থ উইকেট। সেখান থেকে মিডল অর্ডারে দুই জুটি হওয়ার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে অজি যুবাদের ব্যালিং লাইন-আপ। শেষ পর্যন্ত ৪৩.৩ ওভারে ১৫৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

১৭ রানে চার উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে ৫১ রানের জুটি গড়েন স্যাম ফ্যানিং ও প্যাটট্রিক রোয়ি। ৬৮ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় অস্ট্রেলিয়া। এ সম ফিরে যান রোয়ি (১৭)। ষষ্ঠ উইকেটে ফ্যানিং ও লিয়াম স্কট দলীয় সংগ্রহকে নিয়ে যান ১৪৯ পর্যন্ত। এই রানের মাথায় ফ্যানিংয়ের সঙ্গে ৮১ রানের জুটি গড়ে ফিরেন স্কট। যাওয়ার আগে ৭১ বল খেলে ২ চার ও ১ ছক্কায় ৩৫ রান করে যান।

১৫৫ রানের মাথায় ফ্যানিংও আউট হয়ে যান। ১২৭ বল খেলে ৭ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৭৫ রান করে যান তিনি। এরপর দলীয় সংগ্রহে ৪ রান যোগ করতে গিয়ে বাকি ৩টি উইকেট হারায় অস্ট্রেলিয়া। ১৫৫ রানে কনর সুলি (৫), ১৫৫ রানে টড মারফি (০) ও ১৫৯ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ম্যাথিউ উইলিয়ানস (২)।

বল হাতে ভারতের পেসার কার্তিক তেয়াগি ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন আরেক পেসার আকাশ সিং।

তার আগে ব্যাট করতে নেমে ভারতও সুবিধা করতে পারেনি। ১৪৪ রান তুলতেই তারা হারিয়ে বসেছিল ৬ উইকেট। সেখান থেকে জয়সালের ৬২, আথ্রাবা আনকোলেকারের অপরাজিত ৫০, রবি বিশনির ৩০ ও সিদ্ধেশ বীরের ২৫ রানের ইনিংসে ভর করে ২৩৩ রানের সংগ্রহ পায় ভারত।

বল হাতে অস্ট্রেলিয়ার টড মারফি ও কোরি কেলি ২টি করে উইকেট নেন।

কার্তিক তেয়াগি ৮ বলের মধ্যে অস্ট্রেলিয়ার চারজন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান। তার মধ্যে একটি রান আউটও ছিল। এরপর ২১তম ওভারে এসে সেট ব্যাটসম্যান রোয়িকে ফিরিয়ে চতুর্থ উইকেট শিকার করেন। চার উইকেট নিয়ে ম্যাচসেরাও হয়েছেন এই পেসার।

 

ঢাকা/আমিনুল

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

জমি নিয়ে বিরোধ

পাবনায় যুবককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ

২০২০-০২-২৪ ১২:৪৬:৩৭ এএম

পাপিয়াকে পুলিশের কাছে হস্তান্তর

২০২০-০২-২৩ ১০:৩১:৩৮ পিএম

বুয়েট হলে সিট পেতে সাত শপথ

২০২০-০২-২৩ ১০:২৬:১৭ পিএম