বিশ্বকাপজয়ী স্পেন অধিনায়কের অবসর

প্রকাশ: ২০২০-০২-১৯ ১০:২৪:১৯ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

অবশেষে গ্লাভস জোড়া তুলে রাখছেন স্পেন জাতীয় দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস। আনুষ্ঠানিকভাবে নিজে এখনো ঘোষণা না দিলেও এ তথ্য জানিয়েছেন ক্যাসিয়াসের বর্তমান ক্লাব এফসি পোর্তোর সভাপতি জর্জে নুনো পিন্টো দা কোস্তা।

সোমবার স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট পদের জন্য আবেদনপত্র জমা দেন ইকার ক্যাসিয়াস। বর্তমান প্রেসিডেন্ট লুইস রুবিয়েলসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন স্প্যানিশ সাবেক এ খেলোয়াড়। তখন জানিয়েছেন নিজের সিদ্ধান্তের কথা পোর্তো সভাপতির সঙ্গে আলোচনা করেছেন ৩৮ বছরের এ তারকা।

ক্যাসিয়াসকে নিয়ে মুগ্ধতার কথা জানিয়ে পোর্তো সভাপতি দা কোস্তা বলেন, ‘ক্যাসিয়াস আমাকে মুগ্ধ করেছে। সে প্রেসিডেন্ট পদে লড়ার আগে আমার সঙ্গে দেখা করেছে। সেখানে সে আমাকে তার অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছে। আমি এতে খুশি।’

খেলোয়াড়ি জীবনে দারুণ সফল ক্যাসিয়াস। তার নেতৃত্বে প্রথমবারের মতো ২০১০ সালে ফুটবল বিশ্বকাপ জিতেছে স্পেন। এছাড়াও ২০০৮ ও ২০১২ সালে দলকে জিতিয়েছেন দুটি ইউরোর শিরোপা। জাতীয় দলের হয়ে খেলেছেন ১৬৭টি আন্তর্জাতিক ম্যাচ। ক্লাব ফুটবলে রিয়ালের সম্পূরক নাম হয়ে উঠেছিলেন। লস ব্লাঙ্কোসদের হয়ে খেলেছেন ৭০০ ম্যাচ। চ্যাম্পিয়নস লিগ থেকে শুরু করে লা লিগার শিরোপা সব জিতেছেন। এ নিয়ে দা কোস্তা বলেন, ‘তার দুর্দান্ত একটি ক্যারিয়ার আছে। সে দুটি ক্লাবে দারুণ সফল ছিল। আর দুই ক্লাবের হৃদয়ে জায়গা করে নিয়েছে সে।’

সর্বশেষ এপ্রিলে সবুজ ক্যানভাসে মাঠে নামেন ক্যাসিয়াস। এরপরে ট্রেনিং করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এখন গ্লাভস জোড়া ছেড়ে নামেছেন নির্বাচনে। মাঠে নেতৃত্ব দিয়ে পেয়েছেন সাফল্য। প্রেসিডেন্ট পদে জিতলেও সফল হবেন বলে বিশ্বাস করেন পোর্তোর সভাপতি। তাই ক্যাসিয়াসের জন্য প্রচার চালাবেন বলে জানিয়েছেন দা কোস্তা।


ঢাকা/কামরুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বাপ্পা-তানিয়ার ঘরবন্দি জীবন

২০২০-০৩-৩১ ১:১৪:০৬ পিএম

পবন কল্যাণের বিপরীতে জ্যাকলিন

২০২০-০৩-৩১ ১:০১:১৬ পিএম

‘আমি কখনো না বলিনি’

২০২০-০৩-৩১ ১২:১৩:৩১ পিএম

করোনা নিয়ে ফের কবিতা লিখলেন মমতা

২০২০-০৩-৩১ ১২:০০:০৯ পিএম

বিজয় সরণিতে যানজট!(ভিডিও)

২০২০-০৩-৩১ ১১:৫৮:০৩ এএম