চমক দেখিয়ে চলেছে আতালান্তা

প্রকাশ: ২০২০-০২-২০ ১২:০৮:৫৯ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

চলতি চ্যাম্পিয়নস লিগ যেনো রুপকথার মতো কাটছে ইতালিয়ান ক্লাব আতালান্তার জন্য। প্রথমবারের মতো ইউরোপ সেরার আসরে লড়াইয়ের সুযোগ পেল দলটি। আর এসেই বাজিমাত। বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে এক ধাপ এগিয়ে থাকলো ইতালিয়ান ক্লাবটি।

চ্যাম্পিয়নস লিগের প্রথম তিন ম্যাচে নেই কোনো জয়। কেউ আশা করেনি প্রথমবার চ্যাম্পিয়নস লিগ খেলতে আসা দল উঠবে শেষ ষোলোতে। সেখান থেকে পরের তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ম্যানসিটির সঙ্গে জায়গা করে নিলো শেষ ষোলোতে।

চ্যাম্পিয়নস লিগে ভেন্যু নির্বাচনে কিছু শর্ত থাকে। আতালান্তার ঘরের মাঠ এসব শর্ত পূরণ করতে পারেনি। তাই ইন্টার ও এসি মিলানের মাঠ সান সিরোকে নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছে তারা। গতকাল এ মাঠে আতালান্তাকে সমর্থন দিতে প্রায় ৪০ হাজার দর্শক গলা ফাটিয়েছে। সমর্থকদের হতাশ করেনি স্বাগতিক দলটি।

ম্যাচের ১৬ মিনিটে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার জালে বল জড়ায় আতালান্তার হ্যানস হ্যাটবোর। প্রথমার্ধ শেষ হবার ৩ মিনিট আগে আতালান্তার পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন জোসেপ লিলিচিচ।

বিরতি থেকে ফিরে এসেও ভ্যালেন্সিয়ার জালে গোল উৎসব করে আতালান্তা। ৫ মিনিটের ব্যবধানে দুই গোল করে ব্যবধান ৪-০ করেন আতালান্তার ফুটবলাররা। ৫৭ মিনিটে গোল করেন রেমো ফ্রেউলার ও ৬২ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন হ্যাটবোর। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে মোট ১২ গোল করে আতালান্তার ১০জন আলাদা খেলোয়াড়।

ম্যাচের ৬৬ মিনিটে সান্তনার অ্যাওয়ে গোল করে ভ্যালেন্সিয়ার ডেনিশ চেরিশেভ। স্পেনে নিজেদের মাঠে ১০ মার্চ এ অ্যাওয়ে গোলের কতটুকু সুবিধা নিতে পারে ভ্যালেন্সিয়া সেটি এখন দেখার। নাকি আতালান্তার রুপকথার গল্প বয়ে চলে শেষ আট পর্যন্ত!



ঢাকা/কামরুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মানবিক পুলিশ

২০২০-০৩-২৯ ৮:৪৯:১৭ পিএম

তারা ইতালির যোদ্ধা

২০২০-০৩-২৯ ৮:৩৭:৩৪ পিএম

সুবিধাবঞ্চিতদের পাশে এমপি বাবলা

২০২০-০৩-২৯ ৮:২০:২৭ পিএম

লাগলো দোলা গাছে গাছে

২০২০-০৩-২৯ ৮:০০:৪৬ পিএম