এবার সাসপেন্ডেড হলেন উমর আকমল

প্রকাশ: ২০২০-০২-২০ ১২:৩২:৫৯ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

পাকিস্তান ক্রিকেটে বিতর্কের সমাহার খুলে বসেছেন উমর আকমল। কিছুদিন আগে ট্রেনারের সঙ্গে বাজে আচরণে নেতিবাচক শিরোনামের শীর্ষে ছিলেন। তখন অল্পতে পার পেয়ে যান এ পাকিস্তানি ক্রিকেটার। ক্রিকেট বোর্ড হালকা তিরস্কার করে ছেড়ে দেন।

তবে এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সাময়িক বরখাস্ত করেছে ২৯ বছর বয়সী এ ক্রিকেটারকে। আইসিসির দুর্নীতি দমন ইউনিটের আর্টিকেল ৪.৭.১ এর ধারায় বরখাস্ত করা হয় তাকে। তবে ঠিক কি কারণে এ শাস্তি দেয়া হলো এ বিষয়ে কিছু জানায়নি পিসিবি। এ সময় তদন্তের আওতাধীন থাকবেন এ ক্রিকেটার। তদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত কোনো প্রকার ক্রিকেটে অংশ নিতে পারবেন না পাকিস্তানের হয়ে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা উমর।

এক প্রেস বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, ‘আজ (বৃহস্পতিবার) উমর আকমলকে দুর্নীতি দমন ইউনিটের ৪.৭.১ ধারায় সাময়িক বরখাস্ত করা হচ্ছে। তার মানে হলো, তার উপর পিসিবির তদন্ত চলাকালীন সে কোনো প্রকার ক্রিকেটে অংশ নিতে পারবে না।’

আজ থেকে শুরু হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। উদ্বোধনি দিন মুখোমুখি হবে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ও ইসলামাবাদ ইউনাইটেড। উমর কোয়েটা দলের সদস্য ছিলেন। পিসিবির দেয়া শাস্তির ফলে চলতি পিএসএলে মাঠে নামতে পারবে না উমর। এজন্য পিসিবি তার বদলে অন্য ক্রিকেটারকে দলে ভেড়ানোর সুযোগ দিয়েছে কোয়েটাকে। আর তদন্ত শেষ হওয়ার আগে পিসিবি এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি নয় বলে জানা যায়।

ঢাকা/কামরুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সুবিধাবঞ্চিতদের পাশে এমপি বাবলা

২০২০-০৩-২৯ ৮:২০:২৭ পিএম

লাগলো দোলা গাছে গাছে

২০২০-০৩-২৯ ৮:০০:৪৬ পিএম

খুলনার বাণীশান্তা যৌনপল্লী বন্ধ

২০২০-০৩-২৯ ৭:৫২:২০ পিএম

হতদরিদ্র মানুষের পাশে হিরো আলম

২০২০-০৩-২৯ ৭:৩০:৩৭ পিএম