ফরহাদের সেঞ্চুরিতে সাউথ জোনের বিশাল সংগ্রহ

প্রকাশ: ২০২০-০২-২৩ ৯:৫৬:৪৭ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

ফরহাদ রেজার সেঞ্চুরিতে ৪৭৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করালো সাউথ জোন। জবাবে ব্যাটিংয়ে নেমে ১১০ রানে ৩ উইকেট হারিয়ে বসেছে ইস্ট জোন। সাউথ জোন থেকে পিছিয়ে আছে ৩৭৬ রানে।

শামসুর রহমান ৩৭ এবং রেজা ৮ রান নিয়ে সকালে ব্যাটিংয়ে নামেন। সপ্তম উইকেটে এ দুজন গড়েন ৯৬ রানের জুটি। ১১৯ বলে ৭ চারে ফিফটি করেন শামসুর। এগুচ্ছিলেন সাবধানী গতিতে। তবে ১৬২ বলে ৭৯ রান করে সাকলাইন সজীবের বলে সাজঘরে ফেরেন। শামসুর আউট হলেও এক প্রান্তে রানের গতি সচল রাখেন রেজা।

শফিউল ইসলামকে সঙ্গে নিয়ে নবম উইকেটে ৮৮ রানের জুটি গড়েন রেজা। এই জুটিতে ভর করে সাড়ে চারশ ছাড়ায় সাউথ। ব্যক্তিগত ৩০ রানে আশরাফুলের শিকার হয়ে ফিরেন শফিউল। তবে একপ্রান্তে থেকে সেঞ্চুরি তুলে নেন রেজা। ১৭৩ বলে ১০ চার ও ৫ ছয়ে প্রথম শ্রেণীর ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন রেজা। শেষ পর্যন্ত ১০৩ রান করে অপরাজিত থাকেন। শেষ উইকেটে নামা আল আমিন রান আউটে কাঁটা পড়ে ফিরেন।

সাউথের বিশাল সংগ্রহের জবাবে ইস্ট জোনের দুই ওপেনার পিনাক ঘোষ ও মোহাম্মদ আশরাফুল ভালো শুরু এনে দেয়। উদ্বোধনি জুটিতে তোলে ৬৩ রান। তবে ৫ রানের ব্যবধানে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে ইস্ট জোন। টানা দুই ওভারে দুই ওপেনারকে তুলে নেন রাজ্জাক। আশরাফুল করেন ২৮ ও পিনাক ঘোষের ব্যাট থেকে আসে ৩৮ রান। তৃতীয় উইকেটে মাহমুদুল হাসান এবং ইমরুল কায়েস ৪১ রানের মাঝারি জুটি গড়েন। তবে দিনের শেষ ওভারের আগে শফিউলের বলে ২২ রানে বোল্ড হয়ে ফিরেন ইস্ট জোনের অধিনায়ক ইমরুল। দিন শেষে মাহমুদুল ২১ এবং আফিফ হোসেন কোনও রান না করে অপরাজিত আছেন।

 

ঢাকা/কামরুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বাপ্পা-তানিয়ার ঘরবন্দি জীবন

২০২০-০৩-৩১ ১:১৪:০৬ পিএম

পবন কল্যাণের বিপরীতে জ্যাকলিন

২০২০-০৩-৩১ ১:০১:১৬ পিএম

‘আমি কখনো না বলিনি’

২০২০-০৩-৩১ ১২:১৩:৩১ পিএম

করোনা নিয়ে ফের কবিতা লিখলেন মমতা

২০২০-০৩-৩১ ১২:০০:০৯ পিএম

বিজয় সরণিতে যানজট!(ভিডিও)

২০২০-০৩-৩১ ১১:৫৮:০৩ এএম