৪৮ বছরের রেকর্ড ভাঙল লিভারপুল

প্রকাশ: ২০২০-০২-২৫ ১১:৪৫:১৫ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

ওয়েস্টহ্যামের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে লিভারপুল। নিজেদের মাঠ অ্যানফিল্ডে এটা তাদের টানা ২১তম জয়। যা প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা জয়ের রেকর্ড।

এর মধ্য দিয়ে তারা ৪৮ বছরের পুরনো এক রেকর্ড ভেঙেছে। ১৯৭২ সালে লিভারপুলই টানা ২০ ম্যাচে জয় তুলে নিয়েছিল। ৪৮ বছর পর জার্গেন ক্লপের শিষ্যরা সেই রেকর্ড ভেঙে ২১তম জয় তুলে নিল।

শুধু তাই নয়, প্রিমিয়ার লিগে এটি ছিল তাদের টানা ১৮তম জয়। এর মধ্য দিয়ে তারা ছুঁয়েছে সিটির টানা জয়ের রেকর্ড। আর একটি ম্যাচ জিতলেই তারা সিটির রেকর্ড ভেঙে গড়বে নতুন রেকর্ড। ২০১৭ সালে ম্যানসিটি টানা ১৮ ম্যাচে জয় পেয়েছিল। লিভারপুল সবশেষ ২০১৯ সালের ২০ অক্টোবরে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছিল। এরপর থেকে তারা জয়ের রথেই আছে।

লিভারপুলের কোচ জার্গেন ক্লপ বলেছেন, ‘এটা খুবই বিশেষ আমাদের জন্য। আর রেকর্ডের সংখ্যাগুলো অবিশ্বাস্য। খুবই কঠিন। আমি আগেই বলেছি যে আমরা আমাদের গল্প লিখব। নিজেদের ইতিহাস গড়ব।’

রেকর্ডের ভেলায় চড়ে উড়তে থাকা লিভারপুল প্রিমিয়ার লিগের শিরোপার সুবাস পাচ্ছে। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির চেয়ে তারা এগিয়ে আসে ২২ পয়েন্টে। আর ১২ পয়েন্ট হলেই ৩০ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপার স্বাদ পাবে তারা।


ঢাকা/আমিনুল/নাসিম


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘আমি কখনো না বলিনি’

২০২০-০৩-৩১ ১২:১৩:৩১ পিএম

করোনা নিয়ে ফের কবিতা লিখলেন মমতা

২০২০-০৩-৩১ ১২:০০:০৯ পিএম

বিজয় সরণিতে যানজট!(ভিডিও)

২০২০-০৩-৩১ ১১:৫৮:০৩ এএম

যাকে ঘিরে হাজারটা স্বপ্ন

২০২০-০৩-৩১ ১১:২১:৫৭ এএম