করোনা আক্রান্তদের জন্য ‘আইসিইউ’ বানাচ্ছেন রোনালদো!

প্রকাশ: ২০২০-০৩-২৫ ৭:০৫:৩৭ এএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পর্তুগালেও। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। মারা গেছে ৩০ জনের অধিক। বৃহস্পতিবার পর্তুগাল জরুরি অবস্থা ঘোষণা করে।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে প্রস্তুত হচ্ছে পর্তুগাল। বাড়াচ্ছে হাসপাতাল, আইসিইউ ও সিসিইউ বেড সংখ্যা। নর্থ লিসবন ইউনিভার্সিটি হাসপাতাল সেন্টার (সিএইচইউএলএন) দুটি আইসিইউ ইউনিট খুলছে। ইউনিট খুলছে পোর্তোর স্যান্তো অ্যান্তোনিও হাসপাতালও। যেটা পোর্ত বিশ্ববিদ্যালয় হাসপাতাল কেন্দ্রের অন্তর্ভূক্ত। এই দুটি হাসপাতালের আইসিইউ ইউনিট তৈরিতে আর্থিক সহায়তা দিচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও এজেন্ট হোর্হে মেন্ডেস। সে কারণে সিএইচইউএলএন এর ইউনিট দুটির নামকরণ করা হচ্ছে রোনালদো ও মেন্ডেসের নামে।

এ বিষয়ে সিএইচইউএলএন এক বার্তায় জানিয়েছে, ‘ব্যবসায়ী হোর্হে মেন্ডেস ও ফুটবলার রোনালদো সিএইচইউএলএন এর দুটি আইসিইউ ইউনিট তৈরিতে অনুদান দিবেন। দুটি ইউনিটই হবে স্বয়ংসম্পূর্ণ। যেখানে ১০টি করে বেড থাকবে। ইউনিট দুটির নামকরণ করা হবে মেন্ডেস ও রোনালদোর নামে। একটির নাম হবে ইউসিআই হোর্সে মেন্ডেস ও অপরটির নাম হবে ইউসিআই ক্রিস্টিয়ানো রোনালদো। এখানে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হবে। ভেন্টিলেটর, হার্ট মনিটর, পাম্পস, ইনফিউসন সিরিঞ্জসহ সব ধরনের সুযোগ-সুবিধা থাকবে ইউনিট দুটিতে।’

 

ঢাকা/আমিনুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘কোচ হিসেবে পন্টিং ছিলো জাদুকর’

২০২০-০৪-০৪ ৫:০৬:৪৩ পিএম

দুঃসময়ে মানুষের পাশে শিপলু

২০২০-০৪-০৪ ৪:৪১:৩৮ পিএম

করোনা নিয়ে গাইলেন জামিল (ভিডিও)

২০২০-০৪-০৪ ৪:০৯:১০ পিএম